দুর্নীতি করতেই গ্যাসের দাম বাড়ানো হয়েছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি আর এলএনজি ব্যবসায়ীদের পকেট ভারী করতে গ্যাসের দাম বাড়ানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদের প্রতীকী অনশন কর্মসূচিতে যোগ দিয়ে এ কথা বলেন ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ওই প্রতীকী অনশন কর্মসূচি পালন করা হয়।

বিএনপির মহাসচিব বলেন, ‘আজকে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। কী কারণে গ্যাসের দাম বাড়ানো হলো? একমাত্র কারণ হলো, এলএনজি আমদানি করা হবে, তাঁদের লোকগুলোকে পয়সা পাওয়ানোর জন্য আজকে এলএনজি আমদানি করা হচ্ছে। এবং সেটার ভর্তুকি যে বেশি বেশি দাম দিতে হচ্ছে, সে ভর্তুকির জন্য জনগণের কাছ থেকে গ্যাসের দামটা নেওয়া হচ্ছে।’

আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে—এমন হুঁশিয়ারি দিয়ে ফখরুল বলেন, ‘জনগণকে সংগঠিত করার কাজ করছে বিএনপি।’

সরকারের প্রতিহিংসার কারণে বিএনপির চেয়ারপারসন কারাবন্দি রয়েছেন অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, ‘যদি দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি হয়, তাহলে আমরা মনে করব, গণতন্ত্র মুক্তি পাচ্ছে। আর সেই মুক্তির জন্য শুধু আইনের লড়াইয়ের ওপর নির্ভর করলেই হবে না। সেইসঙ্গে আমাদের জনগণকে সঙ্গে নিয়ে রাজনৈতিক আন্দোলন গড়ে তুলতে হবে। আমরা সারা দেশের মানুষকে ঐক্যবদ্ধ করার জন্য কাজ করছি। জনগণের ঐক্য নিয়ে আমরা সামনের দিকে এগোব এবং এই সরকারের আমরা পতন ঘটাব।’

সাজানো একটি ঘটনায় পাবনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ফাঁসি ও কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে বলেও অভিযোগও করেন মির্জা ফখরুল।