দামুড়হুদা ভূমি অফিসকে সততার সবুজ বাতিঘর বানালেন এসিল্যান্ড সুূদিপ্ত কুমার সিংহ

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মি.সুদীপ্ত কুমার সিংহ।

আলী আজগর সোনা

দামুড়হুদা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বা এসিল্যান্ডের কার্যালয় এখন সততার সবুজ বাতিঘর হিসাবে সকলের মুখে মুখে। একসময় ছিলো খারিজের অপেক্ষামান জায়গা-জমির দলিলের পাহাড়, জটিলতা সেই ভূমি কার্যালয় এখন স্বর্ণালী সফলতার একটি নাম। এখন আর সঠিক জায়গা-জমির খাজনা, খারিজ, ডিসিআর সহ যে কোন কাজে মানুষের ভোগান্তি পোহাতে হয় না। দালাল মুক্ত একটি স্বচ্ছ ও ডিজিটাল (আংশিক) ভূমি অফিস পেয়েছেন দামুড়হুদা উপজেলাবাসী।

এসকল কাজের পেছনে যার সবচেয়ে বড় অবদান তিনি হলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মি.সুদীপ্ত কুমার সিংহ।

গত ২৮/১২/২০২০ ইং তারিখে যোগাযোগ করার পর থেকে সফলতার সাথে ১টি বছর পূর্ণ করলেন। তিনি দামুড়হুদায় যোগদানের পর যখন দ্বিতীয় ধাপে করোনাভাইরাসে আক্রান্তের ঢেউ উঠে, সারাদেশের মতো দামুড়হুদা উপজেলা বাসীকে যখন ভাবিয়ে তুলেছিলো, ঠিক তখনই মানুষের দ্বারে দ্বারে, শহর থেকে গ্রামে সচেনতার বার্তা পৌঁছে দিয়ে হয়েছেন ব্যাপক সমাদৃত।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে তাঁর রয়েছে হাজারো প্রশংসনীয় পদক্ষেপ। তাঁর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সর্ব মহলে প্রশংসিত হয়েছে। তিনি দামুড়হুদায় যোগদানের পর থেকে তাঁর নেতৃত্বে বিভিন্ন স্থানে মাদকাসক্ত ও মাদক পাচারকারী, মাদক কারবারি, ভূমি দস্যু, অবৈধ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে আদায় করা হয়েছে জরিমানা, নেওয়া হয় কঠোর আইনি পদক্ষেপ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে দেওয়া হয় জেল ও জরিমানা। সরকারের অনুকূলে রাজস্ব আদায় হয় উল্লেখযোগ্য পরিমাণে।

এ বিষয়ে দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মি. সুদীপ্ত কুমার সিংহ বলেন, আমার উপরে অর্পিত রাষ্ট্রের সকল আদেশ ও দায়িত্ব আমি সততা, স্বচ্ছতা ও আন্তরিকতার সাথে পালন করে চলেছি। আমি আমার কর্মজীবনে যেখানেই থাকিনা কেন, সকলের সাথে মিলে মিশে থাকতে চায়। এবং বর্তমান সরকারের চলমান উন্নয়নের ধারাকে ও একটি ডিজিটাল সোনার বাংলাদেশ গড়তে রাষ্ট্রের দেয়া সকল আদেশ ও নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে চলতে অঙ্গীকার বদ্ধ। আমি স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সুধী মহলের সহযোগিতায় দামুড়হুদা উপজেলা ভূমি অফিসকে দাদাল মুক্ত, ভোগান্তি মুক্ত, স্বচ্ছ ও সাচ্ছন্দ্যের ভূমি অফিসের রূপ দিতে নিরলস ভাবে কাজ করে চলেছি, চলবো।
আমি কর্মজীবনে বাংলাদেশের যেখানেই দায়িত্ব পালন করিনা কেন সততা ও নিষ্ঠার সাথেই দায়িত্ব পালন করবো আমৃত্যু।