দামুড়হুদায় অতিরিক্ত দামে সার বিক্রি, ডিলারকে ৫০০০০ টাকা জরিমানা

এম এ মতিন, চুয়াডাঙ্গাঃ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, সজল আহম্মেদ এক তথ্য সূত্রে নিশ্চিত করেন যে, সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় কর্তৃক দামুড়হুদা উপজেলার দামুড়হুদা উপজেলা গেট ও থানামোড় এলাকায় বেলা ১টার দিকে সার-বীজ-কীটনাশক, মুদিখানা ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়।

অভিযানে বিএডিসি ও বিসিআইসি সার ডিলারসহ বিভিন্ন প্রতিষ্ঠান তদারকি করা হয়। উপজেলা গেটের সামনে মেসার্স নাঈম ট্রেডার্স নামক প্রতিষ্ঠানে তদারকিতে সরকার নির্ধারিত ১১০০ টাকার টিএসপি সার ১৭৮০ টাকায় বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। এছাড়া ইউরিয়া, ডিএপি ও এমওপি সারও সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক দামে বিক্রয় করেছেন। এছাড়া মেয়াদ উত্তীর্ণ বীজ ও কীটনাশক জব্দ করা হয়।

উক্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক হাসানুন নাঈমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ৫০০০০ টাকা জরিমানা করা হয়। এসময় সবাইকে সতর্ক করা হয় এবং আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য অনুরোধ করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন দামুড়হুদা উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি অফিসার মোঃ জালাল উদ্দিন ও এস আই ওবাইদুরের নেতৃত্বে দামুড়হুদা থানা পুলিশের একটি টিম।