দামুড়হুদার কোমরপুর ভৈরব নদ ও কার্পাসডাঙ্গা বাজারে ভুয়া ক্লিনিকে প্রশাসনের অভিযান: নগদ ৬৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায়

মশিউর রহমান, দামুড়হুদাঃ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কোমরপুর ভৈরব নদের ফসলি জমি নষ্ট করে ড্রেজারে দিয়ে অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কাটার অপরাধে একই উপজেলার কোমরপুর গ্রামের আকরাম আলীর ছেলে মোহাম্মদ লাল্টুক ( ৩৪) কে নগদ ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিন কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল ১৪ই ডিসেম্বর বুধবার সকাল ১১ টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা বেগম ।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা বেগম বলেন, ঘটনাস্থল থেকে অবৈধ খননযন্ত্র ও সরঞ্জাম সহ লাল্টুকে আটক করা হয়। ১টি খননযন্ত্র সঙ্গে ৩ জন ট্রাক্টর চালকসহ ৩ টি মাটি ভর্তি ট্রাক্টর পাওয়া যায়। ৩ জন ট্রাক্টর চালকে প্রত্যেককে নগদ ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়, মাটি কাটার সব সরঞ্জামসহ আটক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০-এর ১৫(১) ধারায় জরিমানা করা হয়।

অপর অভিযানে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি( নিয়ন্ত্রণ) অধ্যাদেশ,১৯৮২ অনুযায়ী কার্পাসডাংগার কবরস্থান বাজারে লাইসেন্সবিহীন সেবা মেডিকেল ও ডায়াগনস্টিক সেন্টারে দায়িত্বরত পীরপুরকুল্লা গ্রামের লতিফ খানের ছেলে জহির উদ্দিন খান (৫৩) কে ক্লিনিকে সরকারি নিয়ম অনুযায়ী অপারেশন থিয়েটারে যন্ত্রপাতি না থাকায় নগদ ৫০০০ টাকা জরিমানা করা হয়।
এসময় ভুয়া প্রেসক্রিপশনগুলো নষ্ট করা হয়।

অভিযানে সহযোগিতা করেন এবং দামুড়হুদা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জামাত আলী নাজির মোঃ ওমর ফারুক ও টেকনিশিয়ান খাইরুল কবির দিনার। সঙ্গীয় ফোর্স হিসেবে কার্পাসডাংগা পুলিশের এ এস আই মসলেম উদ্দিনের এর নেতৃত্বে একটি চৌকস টিম উপস্থিত থেকে সহযোগিতা করেন।