ত্রিশালে করোনা প্রতিরোধে মাঠে নিরলস এসিল্যান্ড

মমিনুল ইসলাম মমিন, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশালে করোনা ভাইরাস মোকাবেলায় সারাদিন বিভিন্ন ইউনিয়ন ঘুরে মানুষদের সচেতন করছেন সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম। ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমানের নির্দেশে উপজেলায় লক ডাউন কার্যকর করতে দিনভর অভিযান পরিচালনা করছেন সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম। এই অভিযানকে ত্রিশালের রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজ উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) এর ভূয়সী প্রশংসা করেন।

সরেজমিনে ঘুরে ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ত্রিশালে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি হাতে নিয়েছে ত্রিশাল উপজেলা প্রশাসন। জনসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলার সর্বত্র মাইকিং করা হচ্ছে। গণ জমায়েত পরিহার ও সরকারি নির্দেশনা প্রতিপালনসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য আইনশৃংঙ্খলা বাহিনীর সহযোগীতায় টহল প্রদান করা হচ্ছে। ত্রিশালে সরকারি সহায়তা হিসেবে প্রাপ্ত বরাদ্দ বিতরণের প্রস্তুতি চলছে। উপজেলা পর্যায়ে সুবিধাভোগীদের তালিকা প্রস্তুত কার্যক্রম শুরু হয়েছে। তালিকা প্রস্তুতের পর প্রত্যেক পরিবারকে চাল-ডাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য দিয়ে প্যাকেট প্রস্তুত করে সরবরাহ করা হবে।

সরকারি কমিশানার (ভূমি) তরিকুল ইসলাম জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ সরেজমিনে গিয়ে দেখা গেছে, অনেক মানুষ এখনও অসচেতন। বিভিন্ন বাহানায় ঘরের বাইরে থাকতেই স্বাচ্ছন্দ বোধ করছে ত্রিশালের একশ্রেণির লোকেরা। এমতাবস্থায় সচেতনতা বৃদ্ধির কোনো বিকল্প নেই। তরিকুল ইসলাম আরও বলেন, আমি নিজে অনেক বাড়িতে চাল ডাল পৌঁছে দিবো এবং এক্ষেত্রেও সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রেখে পরিকল্পনা সাজিয়েছি আমরা। পাশাপাশি মানুষদের ঘরে অবস্থান করার জন্য অনুরোধ করছি।