তিন ঘন্টা অপেক্ষা করেও প্রধান অতিথি আসলেন না!

নিজস্ব প্রতিবেদক: ১৩ ডিসেম্বর। ঘড়ির কাঁটা তখন সকাল এগারটা। মহেশপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নতুন ভবন হস্তান্তর করা হবে। সংশ্লিষ্ট সবাইকে আমন্ত্রন জানানো হয়। সময় মতো অতিথিরা আসলেন। গণমাধ্যমকর্মীদের অপেক্ষা। অনুষ্ঠানের বিশেষ অতিথি মহেশপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়েজউদ্দিন হামিদ অনুষ্ঠানে প্রবেশ করলেও যাদেরকে ঘিরে এই অনুষ্ঠান সেই বীর মুক্তিযোদ্ধাদের কেউ অনুষ্ঠানে আসেননি। আসেননি অনুষ্ঠানের প্রধান অতিথি।

তিন ঘন্টা অপেক্ষার পর মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশী জানালেন প্রধান অতিথি আসবেন না। পিতপতন নীরবতা থেকে হঠাৎ অনুষ্ঠানে শোরগোল। আমন্ত্রিত অনেকেই ক্ষুদ্ধ হয়ে স্থান ত্যাগ করলেন।

তথ্য নিয়ে জানা গেছে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন ঝিনাইদহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড, শফিকুল আজম খান চ ল। মুক্তিযোদ্ধারা অনুষ্ঠান বয়কট করার কারণে তিনিও বিব্রত বোধ করে আসেননি এমনটি শোনা যাচ্ছে। তবে ক্ষুদ্ধ অতিথিদের ভাষ্যমতে বিজয়ের মাসে এমন আজরণ কাম্য নয়।

জানা গেছে, মহেশপুরের বীর মুক্তিযোদ্ধারা বেশ কয়েকটি দাবী নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করে আসছেন। তার মধ্যে ছিল বধ্য ভুমি নির্মান, মুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরণ ও নির্বাচন। কিন্তু তাদের সেই দাবী পুরণ হয়নি। ফলে নির্বাহী কর্মকর্তার সঙ্গে তাদের দুরত্ব তৈরী হয়।

বিষয়টি নিয়ে মহেশপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ জানান, আভ্যন্তরীন সমস্যা না মিটিয়ে আমাদের আমন্ত্রন জানানো ঠিখ হয়নি। তাছাড়া বিজয়ের মাসে এমন আচরণে আমরা বিব্রত হয়েছি। উল্লেখ্য ২০১৯ সালের ৭ জুলাই মুক্তিযোদ্ধা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা বি এম মোজাম্মেল হক নতুন ভবন উদ্বোধন করেন।

উদ্বোধনের পর থেকে ভবনের প্রায় ৩০ হাজারের বেশি টাকার বিদ্যুত বিল বকেয়া ছিল। ফলে বিল বকেয়ার দায়ে বিদ্যুৎ বিভাগ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরপর মহেশপুর উপজেলা পরিষদ বকেয়া পরিশোধ করে সংযোগ চালু করে। মঙ্গলবার নতুন ভবনের হস্তান্তরের কথা ছিল। কিন্তু প্রধান অতিথি ও বীর মুক্তিযোদ্ধারা না আসায় নতুন ভবন হস্তান্তর সম্ভব হয়নি।