ঢাকা টু দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে ডাকাতি: নিহত ২, আহত ১

এমরান হোসেন, জামালপুর প্রতিনিধি: ঢাকা টু জামালপুর-দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতদের হামলায় দুইজন যাত্রীর মৃত্যু এবং আহত অবস্থায় একজনকে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত দুই জন হলেন, জামালপুর পৌর শহরের ইকবালপুর এলাকার মোঃ ওয়াহিদের ছেলে মোঃ নাহিদ (৪০) ও অজ্ঞাত (৪০) পরিচয়ের পুরুষ ব্যক্তি। এছাড়াও ইসলামপুর উপজেলার মাঝপাড়া গ্রামের হীরু মিয়ার ছেলে রুবেল (২২) গুরুতর আহত অবস্থায় জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ৯ টার পর ট্রেনটি ময়মনসিংহ রেলস্টেশন ছেড়ে আসার কিছুক্ষণের মধ্যেই এ হামলার ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ট্রেনের কয়েকজন যাত্রী জানান, তারা ঢাকা থেকে কমিউটার ট্রেনের ছাদে ওঠে জামালপুরে আসার পথে গফরগাঁও রেলস্টেশন ছাড়ার পর ট্রেনের ছাদে থাকা যাত্রীদের অনেকেই ডাকাত দলের কবলে পড়েন। এসময় ৪/৫ জনের ডাকাত দলটি নাহিদসহ অনেক যাত্রীর কাছ থেকে মানিব্যাগ ও মোবাইল সেট লুট করে ট্রেনের ইঞ্জিনের দিকে চলে যায়। এরপর রাত আনুমানিক পৌনে ৯ টার দিকে ট্রেনটি ময়মনসিংহ রেলস্টেশন থেকে ছেড়ে আসার পর ফারুক ও নাহিদ সহ বেশ কয়েকজন যাত্রী এক হয়ে ট্রেনের ছাদে ডাকাতদের খুঁজতে যান। তারা ডাকাতদের চিনতে পেরে কিছু বলার আগেই ডাকাতরা তাদের ওপর হামলা করে। এতে নাহিদ, রুবেল ও অজ্ঞাত পরিচয়ের তিনজন যাত্রী গুরুতর আহত অবস্থায় ট্রেনের ছাদেই পড়ে থাকেন। রাত ১০ টার দিকে ট্রেনটি জামালপুর স্টেশনে পৌঁছুলে গুরুতর আহত তিনজনকে ছাদ থেকে নামিয়ে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায় রেলওয়ে থানা পুলিশ। তাদের মধ্যে নাহিদ ও অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তিকে মৃত ঘোষণা করেন হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত মেডিক্যাল অফিসার মোঃ জাকিউল আলম খান। গুরুতর আহত অপর যাত্রী রুবেলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জামালপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা বলেন, হাসপাতালে চিকিৎসাধীন ট্রেনযাত্রী রুবেলের ভাষ্য অনুযায়ী ট্রেনের ছাদে তারা ডাকাত দল বা ছিনতাইকারীদের কবলে পড়েছিলেন বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। মৃত দুই ব্যক্তির মরদেহ জামালপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।