ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক : আজ বৃহস্পতিবার সকাল ৮টার পর থেকে ঢাকা-কক্সবাজার ও চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইএই টিকিট পাওয়া যাচ্ছে। এ রুটে বাণিজ্যিকভাবে দুই জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে ১ ডিসেম্বর থেকে।

গত মঙ্গলবার থেকে এ রুটে ট্রেনের আগাম টিকিট বিক্রির কথা ছিল। কিন্তু সফটওয়্যার ডেভেলপমেন্টের কাজ চলমান থাকায় তা সম্ভব হয়নি।

ঢাকা-কক্সবাজার ও চট্টগ্রাম-কক্সবাজার রুটে বাণিজ্যিকভাবে দুই জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল শুরু করবে ১ ডিসেম্বর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১১ নভেম্বর কক্সবাজারে নবনির্মিত রেলপথ প্রকল্প উদ্বোধন করেন। এ সময় তিনি ঢাকা ও চট্টগ্রাম থেকে একটি করে ট্রেন চালুর নির্দেশনা দে, যার প্রেক্ষিতে প্রকল্পের কাজ শতভাগ শেষ না হলেও যাত্রীবাহী ট্রেন সার্ভিস চালুর উদ্যোগ নেয়া হয়। দোহাজারী-কক্সবাজার ১০০ কিলোমিটার রেলপথ প্রকল্পটির কাজের আনুষ্ঠানিক মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে।

রেলওয়ের পরিবহন বিভাগের তথ্যমতে, ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত দুই জোড়া ও চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত দুই জোড়া আন্তঃনগর ট্রেন চালুর সিদ্ধান্ত হয়েছে। এছাড়া চট্টগ্রাম-কক্সবাজার রুটে দুই জোড়া কমিউটার ট্রেন সার্ভিস চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রকল্পের কাজ শতভাগ শেষ না হওয়ায় আপাতত ঢাকা থেকে প্রতিদিন এক জোড়া ও চট্টগ্রাম থেকে এক জোড়া ট্রেন চালানো হবে।