ঠাকুরগাঁওয়ে তাল বীজ রোপন কর্মসুচী উদ্বোধন

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও :

প্রাকৃতিক দুর্যোগ ও বজ্রপাতের হাত থেকে রক্ষা এবং পরিবেশের ভারসাম্য ফিরে পেতে ঠাকুরগাঁও জেলায় তালবীজ রোপন কর্মসূচী উদ্বোধন করা হয়। ১১ অক্টোবর মঙ্গলবার ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান। ঠাকুরগাঁও
জেলা প্রশাসনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঠাকুরগাঁও জেলা আ’লীগের সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, মহিলা বিষয়ক সম্পাদিকা আয়েশা সিদ্দিকা তুলি, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সালন্দর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন, সালন্দর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আব্দুস সাত্তার, পাবনা সুবজায়ন প্রকল্পের জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক মো: কামাল হোসেন, সালন্দর ইউপির চেয়ারম্যান প্রমুখ।
এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের ২টি করে তাল গাছের চারা প্রদান করেন অতিথিরা। পরে বিদ্যালয়ের পেছনে ২টি চারা রোপন করেন প্রধান অতিথি ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান সহ অন্যান্য অতিথিবৃন্দ। বক্তব্যে প্রধান অতিথি জানান, ঠাকুরগাঁও জেলায় পর্যায়ক্রমে ২ লক্ষাধিক তাল গাছের চারা রোপন করা হবে। পাশাপাশি তালগাছের উপকারিতা সম্পর্কে মানুষকে সচেতন করতে ও রোপনকৃত চারাগুলি বড় না হওয়া পর্যন্ত দেখাশুনা করার ব্যবস্থা গ্রহন করা, বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকারি উদ্যোগের পাশপাশি প্রত্যেকের বাড়িতে কমপক্ষে ২টি করে তালগাছের চারা রোপনের জন্য আহবান জানান তিনি।