টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক কারবারি নিহত

প্রতিনিধি, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলার মেরিনড্রাইভ সড়কে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ২ মাদক কারবারি নিহত হয়েছেন। সোমবার ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রামুর খুনিয়া পালং এলাকার ওমর ফারুক (৩৫) ও টেকনাফ বাহারছড়ার আব্দুর রহমান (৪৮)। নিহতরা মাদক কারবারি বলে জানায় র‌্যাব।

র‌্যাব-২ এর ক্রাইম প্রিভেনশন কম্পানি-৩ এর কম্পানি কমান্ডার পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, টেকনাফ থেকে মেরিন ড্রাইভ হয়ে ইয়াবা পাচার হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়ছড়া পুলিশ ক্যাম্পের সামনে রাস্তার ওপর একটি চেক পোস্ট স্থাপন করা হয়। এ সময় গাড়ি তল্লাশির এক পর্যায়ে একটি দ্রুতগতির প্রাইভেট কার থামার নির্দেশ দিলে তারা নির্দেশ অমান্য করে সামনে গিয়ে দুর্ঘটনা ঘটিয়ে থেমে যায়। এরপর র‌্যাব সেখানে গেলে তারা র‌্যাবের উদ্দেশে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দুজন গুরুতর আহত ব্যক্তিকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় তাদের সঙ্গে থাকা জাতীয় পরিচয়পত্রের ভিত্তিতে পরিচয় নিশ্চিত হওয়া যায়।

তিনি আরো জানান, ঘটনাস্থলে তল্লাশি করে গাড়িসহ ৩০০ বোতল ফেনসিডিল, ৪০০০ পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।