টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে এলজিইডি’র নবনিযুক্ত প্রধান প্রকৌশলী শেখ মুহাম্মদ মহসিন

কাজী ওহিদ, গোপালগঞ্জ জেলা প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নবনিযুক্ত প্রধান প্রকৌশলী শেখ মুহাম্মদ মহসিন।

মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের গত ৩০ ডিসেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এলজিইডির প্রধান প্রকৌশলীর দায়িত্ব প্রদান করা হয়েছে।

২ জানুয়ারী রোববার বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু”র সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

পরে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আহসান হাবীব, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আলি আক্তার হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কে এম লুৎফর রহমান,অতিরিক্ত প্রধান প্রকৌশলী হাবিবুল আজিজ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মজিবুর রহমান সিকদার, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মন্মথ রঞ্জন হালদার, প্রাক্তন অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল কুদ্দুস মন্ডল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (প্রশাসন) ও আবদুর রশীদ মিয়া, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপুল চন্দ্র বণিক, প্রকল্প পরিচালক আবু ছায়েদ, প্রকল্প পরিচালক মো. আমিরুল ইসলাম খান, প্রকল্প পরিচালক মো. আমিনুর রশীদ চৌধুরী,গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস সহ এলজিইডি’র অন্যান্য প্রকৌশলী ও কর্মকর্তা- কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়ায় এলজিইডি কর্তৃক নির্মাণাধীন বাঘিয়ার কুল ঘাটলা, পাটগাতী বঙ্গবন্ধু বোট ল্যান্ডিং এবং কোটালীপাড়া উপজেলাধীন বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন একাডেমী (বাপার্ড) সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নবনিযুক্ত প্রধান প্রকৌশলী শেখ মুহাম্মদ মহসিন পরিদর্শন করেন। এরপর প্রধান প্রকৌশলী গোপালগঞ্জ জেলা এলজিইডি ভবনে পৌঁছালে সেখানে নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হকের নেতৃত্বে অন্যান্য প্রকৌশলীগণ তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান। অতঃপর জেলা এলজিইডি ভবন এর সৌন্দর্যবর্ধনের বিভিন্ন কর্মকান্ড পরিদর্শন করেন তিনি। পরে সম্মেলন কক্ষে নির্বাহী প্রকৌশলী মো. এনামুল হকের সভাপতিত্বে গোপালগঞ্জ জেলার উন্নয়ন নিয়ে এক বিশেষ আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।