টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

এই আমার দেশ ডেস্ক

স্বাগতিক ভারত ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও হার বরণ করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এতে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হল সফরকারীরা।

রবিবার (২০ ফেব্রুয়ারি) কলকাতায় টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ক্যারিবীয়রা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ভারত জড়ো করে ১৮৪ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন সূর্যকুমার যাদব।

ইনিংসের শেষ বলে সাজঘরে ফেরার আগে ৩১ বলের মোকাবেলায় তিনি হাঁকান ১টি চার, যার সাথে ছক্কা ছিল ৭টি! স্ট্রাইক রেট ছিল ২০৯.৬৭। এছাড়া অন্যান্যদের মধ্যে ভেঙ্কাটেশ আইয়ার ১৯ বলে অপরাজিত ৩৫, ওপেনার ঈশান কিষাণ ৩১ বলে ৩৪ ও শ্রেয়াস আইয়ার ১৬ বলে ২৫ রান করেন।

অধিনায়ক রোহিত শর্মা ১৫ বল খেলে রান করেছেন মোটে ৭। ক্যারিবীয়দের পক্ষে একটি করে উইকেট শিকার করেন ফাবিয়ান অ্যালেন ছাড়া হাত ঘুরানো বাকি ছয়জনের প্রত্যেকেই।

জয়ের লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৭ রান তুলতে সমর্থ হয়। ৪৭ বলে ৬১ রান করেন নিকোলাস পুরান, হাঁকান ৮টি চার ও ১টি ছক্কা। এছাড়া রোমারিও শেফার্ড ২১ বলে ২৯ ও রভম্যান পাওয়েল ১৪ বলে ২৫ রান করেন।

ভারতের পক্ষে হার্শাল প্যাটেল শিকার করেন তিনটি উইকেট। দুটি করে উইকেট শিকার করেন দীপক চাহার, ভেঙ্কাটেশ আইয়ার ও শার্দূল ঠাকুর। ম্যাচ ও সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন সূর্যকুমার।