টাঙ্গাইলে ব্যবসায়ির সংবাদ সম্মেলন

মোঃ আল-আমিন শেখ টাঙ্গাইল জেলা প্রতিনিধি:-টাঙ্গাইল থেকে প্রকাশিত দৈনিক কালের স্রোত পত্রিকায় ব্যবসায়িকে নাশকতা ও বিস্ফোরক মামলার আসামি করাসহ জঙ্গী সংগঠিত করার অভিযোগে সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 
মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে টাঙ্গাইল জেলা পরিবেশক মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
ব্যবসায়ির লিখিত অভিযোগে জানা যায়, গত বছর টাঙ্গাইল জেলা পরিবেশক মালিক সমিতির করনিক মো. রাশেলসহ ১০জনকে টাঙ্গাইল মেডিকেল কলেজ ও হাসপাতালে চতুর্থ শ্রেণীর কর্মচারি হিসেবে নিয়োগের নামে ভুয়া নিয়েগপত্রসহ কাগজপত্র দিয়ে ও তিনটি নন-জুডিসিয়াল স্ট্যাম্পে মোট ৪ লাখ নব্বই হাজার টাকা নেন দৈনিক কালের স্রোত পত্রিকার প্রকাশক ও সম্পাদক রেফাজুর রহমান আর আবু তাহের নামের অপর এক ব্যক্তি। চাকুরির ওই টাকা লেনদেন করেন টাঙ্গাইল জেলা পরিবেশক মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। 
তবে চাকুরির নিয়োগপত্রসহ সকল কাগজপত্র জাল হওয়ার প্রমান পেয়ে টাকা ফেরত চান তারা। পরে টাকা ফেরত না পেয়ে চাকুরি প্রার্থী রাশেল বাদী হয়ে গত বছরের ২৬ মে টাঙ্গাইল সদর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দৈনিক কালের স্রোত পত্রিকার প্রকাশক ও সম্পাদক রেফাজুর রহমান আর আবু তাহেরকে আসামী করে মামলা দায়ের করেন। 
ওই মামলার প্রধান স্বাক্ষী হন টাঙ্গাইল জেলা পরিবেশক মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন আদালতের বিচারক।
অপরাধের সত্যতা পাওয়ায় আসামীদের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করা হয়। পরে ১৬ সেপ্টেম্বর আসামীদের বিরুদ্ধে গ্রেফতার পরোয়ান জারি করেন আদালত।

ব্যবসায়ি রফিকুল ইসলাম আরো বলেন, মামলা দায়ের ও গ্রেফতার পরোয়ান জারির পর গত ১৭ সেপ্টেম্বর দুপুরে মামলার আসামী দৈনিক কালের স্রোত পত্রিকার প্রকাশক ও সম্পাদক রেফাজুর রহমান আমাকে (রফিকুল ইসলাম) তার পার্কবাজার সংলগ্নের অফিসে ডেকে নেন। 
এ সময় রেফাজুর রহমান বিশ হাজার টাকা নিয়ে মামলাটি মিমাংসার প্রস্তাব দেন। মিমাংসা না করলে তার বিরুদ্ধে পত্রিকায় নানা ধরণের সংবাদ প্রকাশ করাসহ তার ছেলেদের দিয়ে প্রাণনাশের হুমকি দেন। 
এতে রাজি না হওয়ায় গত ২১ সেপ্টেম্বর সোমবার তার মালিকানাধীন দৈনিক কালের স্রোত পত্রিকায় নাশকতা ও বিস্ফোরক মামলার আসামি রফিকের বিরুদ্ধে জঙ্গী সংগঠিত করার অভিযোগ শিরোনামে একটি একটি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করেন।
 সংবাদটি প্রকাশের মাধ্যমে তাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করাসহ মানহানী করা হয়েছে। এর প্রতিবাদে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি।