টাঙ্গাইলের সখিপুর উপজেলায় বিভিন্ন সড়ক সংস্কারের নামে চলছে লুটপাটের হরিলুট

ইমরুল হাসান, সখিপুর উপজেলা প্রতিনিধি:

বর্তমানে উপজেলায় কচুয়া-আড়াইপাড়া সড়ক,বানিয়ারসিট-দেবরাজ সড়ক.বড়চওনা-দাড়িপাকা সড়ক,নলুয়া-বহুরিয়া-বেলতলী সড়ক,সখিপুর-শালগ্রামপুর -তেজপুরপুর সড়ক বিনির্মানে স্ব স্ব ঠিকাদার ব্যাপক,অনিয়ম-দূর্নীতি,লুটপাটের মহোৎসবে পরিনত করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়.সখিপুর-শালগ্রামপুর-তেজপুর সড়কে ঠিকাদারী প্রতিষ্ঠান জাহাঙ্গীর এন্ড আব্দুস সালাম খান জেবি প্রোঃ এস এম জাহাঙ্গীর এলজিইডি মোড়,টাঙ্গাইল।

এ সড়কে ওয়েটিনিং স্টীমেট অনুযায়ী খোয়া ও বালি দেওয়া হয় নাই। সড়কে ৩-৪ ইঞ্চি নতুন খোয়া দেওয়ার কথা থাকলেও কোন খোয়া দেওয়া হয় নাই। এই কারনে নবনির্মিত সড়ক ঢেবে যাচ্ছে। সড়কে কার্পেটিং ৪০মি.লি. ধরা থাকলেও ২০-২৫মি.লি.দেওয় হয়েছে।

ইউ ড্রেন/বক্স কালভার্ট সিডিউল ডিজাইন অনুযায়ী দুই লেয়ার রড ধরা থাকলেও এক লেয়ার রড দেওয়া হয়েছে। সড়কে বিভিন্ন চেইঃ টি সংযোগ ধরা থাকলেও ২/১টি বাদে কোন টি দেওয়া হয় নাই এবং বিভিন্ন চেইঃ মাটির কাজ পর্যাপ্ত ধরা থাকলেও কোন মাটির কাজ করা হয় নাই। এই কারনে বর্ষায় সড়কের উপর ২/৩ফুট পানি উঠে থাকে। উপজেলার অন্যান্য সড়কেরও একই অবস্থা। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এস এম হাসান ইবনে মিজান(০১৭০৮১৬১৪৭৩)মুঠোফোনে কয়েকবার ফোন করার পরও পাওয়া যায়নি।

এলাকা বাসী বলেন, সরকারের টাকায় রাস্তা করা হয়, আর সেই রাস্তা ৬ মাস যেতে না যেতেই নষ্ট হয়ে যায়, এ ব্যাপারে সড়ক বিভাগের দায়িত্বরত সকলের সুদৃষ্টি কামনা করেন।