ঝুঁকিপূর্ণ ব্রিজ , নতুন করে নির্মানের দাবি

সামাউন আলী, সিংড়া (নাটোর) সংবাদদাতাঃ নাটোরের সিংড়ার ভুলবাড়িয়াতে বহুল পুরাতন সেতুতে ফাটল ধরেছে। ঝুঁকিপূর্ণ এই সেতু দিয়ে প্রতিদিন শিক্ষার্থীরা চলাচল করছে। ভুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভুলবাড়িয়া আলহাজ্ব ইসলামিয়া দাখিল মাদ্রাসা যাতায়াতের একমাত্র সেতুর সবকয়টি খুটির রড বের হওয়া ও একপাশের খুটির অর্ধেকের বেশি অংশের ইট খুলে পড়ছে।

এদিকে ক্ষুদে -কোমলমতি শিক্ষার্থীরা গত
(১২ই সেপ্টেম্বর) তারিখে স্কুল খোলার পর এখন এই সেতু পার হয়ে স্কুলে যেতে ভয় পাচ্ছে। সেই সাথে যেহেতু নিরাপত্তা পাখা ও নেই তাই যেকোনো সময় সেতুটি ভেঙ্গে পড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, প্রতিষ্ঠানগুলো গ্রামের দক্ষিন-পশ্চিম কর্নারে মাঠের আশেপাশে হওয়াতে এবং দীর্ঘদিন বন্ধ থাকার কারনে ও বর্ষার কারনে লোকজনের যাতায়াত ছিলোনা। বর্তমানে এই সেতু দিয়ে যাতায়াত বেড়ে গেছে।

ভুলবাড়িয়া গ্রামের মেহেদী হাসান নামে একজন যুবক কিছু অভিভাবকসহ শিক্ষার্থীদের সচেতন করেন এবং সমস্যা নিরসনের জন্য শিক্ষার্থীদের নিয়ে সোস্যাল মিডিয়া ফেসবুকে প্রচারনা চালান।

অভিভাবকরা দ্রুত সমস্যা নিরসনের জন্য পুরাতন সেতু ভেঙ্গে নতুন সেতু করা এবং সেই সাথে দ্রুত ব্যবস্হা নেওয়ার দাবি জানান।

এ বিষয়ে ১১নং ছাতারদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাব হোসেন জানান, সেতুটি খুব ঝুঁকিপূর্ণ, ঐ সেতু ভেঙ্গে দেয়া দরকার। সে বিষয়ে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলবো। সেই সাথে ঐ খানে নতুন করে সেতু নির্মানের পাশাপাশি কৃষকদের ফসল ঘরে আনার জন্য সাবমার্সিবুল সড়ক নির্মানের প্রস্তাব ও দেয়া হয়েছে।