ঝিনাইদহ কালীগঞ্জের নাসিমা বেগমের খুলনা আদালতে যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

খুলনায় মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৯ ফেব্রুয়ারি) খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন পাওয়া আসামি হলেন- ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার দরগা আড়পাড়া এলাকার মো. মাসুদ শেখের স্ত্রী নাসিমা বেগম। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

আদালতের স্টেনোগ্রাফার মোহাম্মদ হাদিউজ্জামান ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩১ জুলাই হরিণটানা থানার এসআই মো. আরিফ হোসেন গল্লামারী বাজার এলাকায় অভিযান চালান। এ সময় গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন নগরীর জিরো পয়েন্ট সংলগ্ন বিসমিল্লাহ স্টোরের সামনে ব্যাগ হাতে এক নারী অবস্থান করছেন। পরে তিনি সেখানে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি টের পেয়ে নাসিমা পালানোর চেষ্টা করে ব্যর্থ হযন। ওই নারীর হাতে থাকা ব্যাগ তল্লাশি করে ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। ওই দিন এসআই আরিফ হোসেন বাদী হয়ে হরিণটানা থানায় মাদক আইনে মামলা করেন।

পরে একই বছরের ৩১ আগস্ট হরিণঘাটা থানার এসআই সাব্বির হোসেন আদালতে একটি অভিযোগপত্র দাখিল করেন। মামলা চলাকালীন ১০ জন সাক্ষীর মধ্যে ৯ জন সাক্ষ্য দিয়েছেন। আসামি নাসিমা বেগমের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।