ঝিনাইদহে দুই দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা সফল করতে জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

এম এ কবীর, ঝিনাইদহ: ঝিনাইদহে ১৯-২০ নভেম্বর ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৭ই নভেম্বর) বিকালে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

ব্রিফিং-এ জেলা প্রশাসক মনিরা বেগম বলেন, বাংলাদেশ সরকারের ডিজিটালাইজেশনের সামগ্রিক চিত্র তুলে ধরার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই এর উদ্যোগে সারা দেশব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২২ আয়োজন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ঝিনাইদহ জেলা প্রশাসনের আয়োজনে ১৯- ২০ নভেম্বর দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে।

মেলার উদ্বোধনী দিনে সকাল ৯ টায় বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। পুরাতন ডিসি কোর্টের এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বীর মুক্তিযোদ্ধা ও ঝিনাইদহ-১, শৈলকুপা আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল হাই। মেলা সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। সকল সরকারি প্রতিষ্ঠান,আইটি প্রতিষ্ঠান,ব্যাংক ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ মেলায় প্রায় ৮০ টি স্টল থাকবে। ২০ নভেম্বর বিকাল ৪ টায় ডিজিটাল উদ্ভাবনী এ মেলার সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে। জেলা প্রশাসক মনিরা বেগম বলেন,২০৪১ সালের মধ্যে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে চলেছে দেশ। তৃণমূল পর্যায়ে ডিজিটালাইজেশনের সুফল ভোগ করছে সাধারণ জনগণ।

প্রেস ব্রিফিং-এ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সেলিম রেজা পিএএ, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি রথিন্দ্রনাথ রায়, ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম এ কবীর, কোষাধ্যক্ষ সবুজ মিয়া,সাংবাদিক ওমর আলী সোহাগ,ওহিদুজ্জামান টুকু, জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান,সাংবাদিক আমিনুর রহমান টুকু, পিন্টু লাল দত্ত,কোরবান আলী, দেলোয়ার কবির সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মনিরা বেগম এই ডিজিটাল উদ্ভাবনী মেলা সফল করতে সকলের সহযোগিতা চান।