ঝিনাইদহের প্রথম দৈনিকের প্রেসের দায়িত্বপালনকারী, সাংবাদিক আনোয়ার আলীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : ঝিনাইদহের প্রবীণ সংবাদকর্মী ম, আনোয়ার আলী আর নেই। তিনি শুক্রবার বিকাল ৫টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার ইস্কাটনের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।

ম, আনোয়ার আলী

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। ম, আনোয়ার আলী দৈনিক সংগ্রামের সাবেক ঝিনাইদহ জেলা সংবাদদাতা। তার ভাই মনোয়ার খোকন দেশের খ্যাতিমান চলচিত্র পরিচালক। কুষ্টিয়া থেকে তিনি ঝিনাইদহে এসে বসবাস করতেন।

জানা গেছে, তরুণ বয়সে তিনি যশোরের একটি দৈনিক পত্রিকায় কাজ করতেন। সেখান থেকে নব্বই দশকে ম, আনোয়ার আলী ঝিনাইদহে আসেন। এ সময় চুয়াডাঙ্গার বিশিষ্ট সাংবাদিক, দৈনিক মাথাভাঙ্গার অন্যতম প্রতিষ্ঠাতা, বর্তমানে দৈনিক এই আমার দেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলী কদর পলাশ ঝিনাইদহ জেলার প্রথম দৈনিক “দৈনিক ঝিনাইদহ” পত্রিকা প্রকাশ করেন। তিনি পত্রিকাটি মুদ্রণের জন্য পত্রিকা সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে আনোয়ার আলীর প্রেস থেকে ছাপার সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত মোতাবেক দীর্ঘ বছর ”দৈনিক ঝিনাইদহ” আনোয়ার আলীর প্রেস থেকেই মাসিক চুক্তিতে ছাপা হতো। প্রেসটির মালিক তিনি নিজেই ছিলেন। পরে তিনি নজরুল ইসলামের সম্পাদনায় প্রকাশিত দৈনিক বীরদর্পণ পত্রিকায় কাজ করেন। এরপর তিনি দৈনিক সংগ্রামের জেলা সংবাদদাতা হিসেবে নিয়োগ লাভ করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ঝিনাইদহ শহরে প্রেসের ব্যবসা করতেন এবং সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র, ১ কন্যা ও আত্মীয় স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

ম. আনোয়ার আলীর মৃত্যুতে ঝিনাইদহের সাংবাদিকদের মাঝে শোকের ছায়া নেমে আসে। আজ দুপুর ১২.৩০ মিনিটে প্রেসক্লাব প্রাঙ্গনে ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক এই সদস্যর প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে ঝিনাইদহ প্রেসক্লাবের পক্ষ থেকে তাঁর মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম.রায়হানসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

ম, আনোয়ার আলীর জানাযায় সাংবাদিক নেতৃবৃন্দ

বাদ জোহর স্থানীয় উজির আলী ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাযা শেষে পৌর গোরস্তানে তাঁকে সমাহিত করা হয়।