জামালপুর পিডিবির উচ্চমান হিসাব সহকারী ইয়াহিয়া কে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

জামালপুর জেলা সংবাদদাতা:জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ নেতা ও জামালপুর বিদ্যুৎ ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী কার্যালয়ের উচ্চমান হিসাব সহকারী আলহাজ্ব আবু ইয়াহিয়াকে মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে ও সন্ত্রাসী হামলা এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (রেজিঃ নং বি-১৯০২) জামালপুর জেলা শাখার নেতৃবৃন্দ।

১৪ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরের জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ করেন নেতৃবৃন্দরা।

জানা গেছে,জমি নিয়ে আলহাজ্ব আবু ইয়াহিয়া ও জুনুন-আল মাহমুদের পরিবারের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

সেই বিরোধের জেরে ২৯ ডিসেম্বর সন্ধ্যায় বিভিন্ন সরকারি দপ্তরের বিল আদায়ের লক্ষ্যে চেক সংগ্রহ করে অফিসে আসার সময় পুরাতন ওয়াপদা সদর ঘাট মসজিদে সামনে পিডিবির সাবেক ড্রাইবার মৃত কায়সার বাবুলের ছেলে চুক্তি ভিত্তিক সহকারী কম্পিউটার অপারেটর জুনুন আল মাহমুদ(৩৫) ও জয় (২২) কতৃক পিডিবির উচ্চমান হিসাব সহকারী আবু ইয়াহিয়া কে পথরোধ করে ছিনতাই ও মারধরের ঘটনা ঘটায় । এক পর্যায়ে পুলিশ কে ফোন দিলে পুলিশ এসে তাদের কে আহত অবস্থায় উদ্ধার করে জামালপুর সদর হাসপাতালে পাঠায়। এবিষয়ে জামালপুর সদর থানায় একটি অভিযোগ দেন আবু-ইয়াহিয়া। ঐ অভিযোগে কোন ব্যবস্থা না নিয়ে। মীমাংসার চেষ্টা করা হয়, মীমাংসা কে উপেক্ষা করে জুনুন আল মাহমুদ উল্টো মিথ্যা মামলা দিয়ে ইয়াহিয়া কে গ্রেফতার করার প্রতিবাদে এই মানববন্ধন করা হয়।

জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ জামালপুর জেলা শাখার সভাপতি, মঞ্জুরুল ইসলাম সবুজের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের শ্রম-বিষয়ক সম্পাদক আওলাদ হোসেন খশরু

জেলা শ্রমিক লীগের সভাপতি মশিউর রহমান বাব, সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল চিশতি,পৌর শ্রমিক লীগের সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক, মাহবুবুল আনাম বাবলা,কার্যকরি সভাপতি আক্তারুজ্জামান, বিদ্যুৎ শ্রমিক লীগের সাবেক সভাপতি বজলুল হক প্রমূখ।

এই মানববন্ধনের একাত্মতা প্রকাশ করে জাতীয় শ্রমিকলীগ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল চিশতি বলেন, অতিদ্রুত ইয়াহিয়া কে মুক্তি ও সন্ত্রাসীদের করা মিথ্যা মামলা প্রত্যাহার না করলে জাতীয় শ্রমিক লীগ ও বিদ্যুৎ শ্রমিক লীগের নেতৃবৃন্দের সমন্বয়ে জামালপুরে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। বক্তারা আরো বলেন,জমির বিরোধের জেরে একজন সরকারি কর্মকর্তার উপর হামলার সঠিক তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হোক।