জাতীয় প্রেসক্লাবে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪৭ নেতাকর্মীর নামে মামলা

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানী ঢাকায় জাতীয় প্রেসক্লাবে ছাত্রদলের সমাবেশে পুলিশ-ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যকার সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় দলটির ৪৭ জন নেতাকর্মীকে আসামি করে গতকাল রবিবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেছেন। দায়েরকৃত মামলায় আসামিদের বিরুদ্ধে পুলিশ হত্যাচেষ্টা ও হামলা-ভাংচুর চালানোর অভিযোগ আনা হয়েছে।

আজ সোমবার (১ লা মার্চ) সকালে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ গণমাধ্যমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ বলেন, রবিবার গভীর রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় এই মামলাটি করেছেন এবং এ মামলায় অজ্ঞাতনামা আরও আড়াইশ নেতাকর্মীকে আসামিও করা হয়েছে। তবে, এখন পর্যন্ত সংঘর্ষের এ ঘটনায় ১২ জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ এবং বাকি আসামিদেরকেও দ্রুত সময়ে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত আসামিদেরকে আদালতে উপস্থাপন করা হবে। রবিবারের সংঘর্ষের ঘটনায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন এবং সংঘর্ষের সময় জাতীয় প্রেসক্লাব সংলগ্ন অস্থায়ী পুলিশ বক্সের জানালা ভাংচুরসহ পুলিশের উপর হামলা চালায় ছাত্রদলের নেতাকর্মীরা।