চুয়াডাঙ্গার দামুড়হুদা সদর ইউ,পি নির্বাচন: নৌকা ছেড়ে বিদ্রোহীদের দিকে ঝুকছে আঃলীগের নেতা কর্মীরা

রাসেল আহাম্মেদ,দামুড়হুদা প্রতিনিধিঃ বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ২য় ধাপে চুয়াডাঙ্গা দামুড়হুদা সদর ইউনিয়নে ভোট গ্রহন ১১ নভেম্বর। দামুড়হুদা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছে। নির্বাচনকে সামনে রেখে চলছে প্রচার প্রচারনা।
আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যন প্রার্থী দামুড়হুদা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ হযরত আলীকে নৌকার প্রার্থী করা হয়েছে। দামুড়হুদা উপজেলা শ্রমিকলীগের সভাপতি হাজী আঃকাদির স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। এ দিকে বর্তমান চেয়ারম্যন শরিফুল আলম মিল্টন (জামায়াতে ইসলাম) সমর্থীত তিনিও স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। সকল প্রার্থীরা নিজেদের কর্মী ও সমর্থকদের নিয়ে মাঠে ময়দানে চষে বেড়াচ্ছেন। যে দিকেই যাচ্ছেন ভোটার ও সমর্থকদের উপছে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। নির্বাচনকে ঘিরে আওয়ামীলীগের দুটি পক্ষ তৈরি হয়েছে। একটি পক্ষ নৌকার পক্ষে, অপর একটি পক্ষ স্বতন্ত্র (আনারস) এর পক্ষে।
নৌকার পক্ষে প্রচার প্রচারনায় মাঠে কাজ করছেন দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শফিউল কবির ইউছুফ, দামুড়হুদা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজু আহাম্মেদ রিংকু সহ যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা। অপরদিকে স্বতন্ত্রপ্রার্থী আঃকাদিরের(আনারস) এর পক্ষে কাজ করছেন দামুড়হুদা উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, দামুড়হুদা সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যন শহিদুল ইসলাম, দামুড়হুদা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক আবু তালেব,যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন বগা সহ আওয়ালীগের একাংশ।
প্রার্থীরা নিজ নিজ কর্মী সমর্থকদের নিয়ে ভোটারদের কাছে নিজ প্রতীকের প্রচার প্রচারনা চালাচ্ছেন।
অপরদিকে আরেক স্বতন্ত্রপ্রার্থী(জামায়াত ইসলাম সমর্থীত) শরিফুল আলম মিল্টনকে তেমন প্রচার প্রচারনা করতে দেখা না গেলেও থেমে নেই তিনিও। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাঠে থাকার কারনে একটু সহজ হচ্ছে তার জন্য।
এ ব্যাপারে তৃণমূল আওয়ামীলীগের নেতা কর্মীদের সাথে কথা বললে তারা বলেন, আমরা জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখি, ‘তিনি যাকে নৌকা দিয়েছেন আমরা তাকেই বিজয়ী করবো। নৌকার কোন বিকল্প নেই। তবে বিদ্রোহী প্রার্থীর কারনে তৃণমূল আওয়ালীগের কিছু নেতা কর্মী বিভ্রান্ত হচ্ছে। এতে করে নৌকার সুনিশ্চত বিজয়ের  জন্য কিছুটা সন্দেহ পোষন করছে সাধারণ নেতা কর্মীরা’। তবে পরিশেষে নৌকার বিজয় হবে এরকমই আশা করছেন সাধারণ মানুষ।