চুয়াডাঙ্গা সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গা সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন প্রফেসর মো. রেজাউল করিম

চুয়াডাঙ্গা সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন প্রফেসর মো. রেজাউল করিম। তিনি গত ৩০ নভেম্বর আনুষ্ঠানিকভাবে উপাধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার দেবীনগর গ্রামের কৃতী সন্তান প্রফেসর মো. রেজাউল করিম এর আগে চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে উপাধ্যক্ষ হিসেবে নিযুক্ত ছিলেন। মৃত সাফদার আলী মোল্লা ও আছিয়া খাতুন দম্পতির পুত্র প্রফেসর রেজাউল করিম পোড়াহাটি মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৮১ সালে এসএসসি, ঝিনাইদহ কেসি কলেজ থেকে ১৯৮৩ সালে এইচএসসি, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে গণিতে অনার্স এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৭ সালে কৃতীত্বের সাথে মাস্টার্স করে প্রাতিষ্ঠানিক শিক্ষাজীবন শেষ করেন। ১৯৯৩ সালে ১৪তম বিসিএসে (সাধারণ শিক্ষা) ক্যাডার হিসেবে পদায়ন পেয়ে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দ্দী কলেজে গণিত বিভাগে যোগদানের মধ্যদিয়ে সরকারি কলেজের শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি বিএল কলেজ, এমএম কলেজ, ঝিনাইদহ কেসি কলেজসহ বিভিন্ন কলেজে শিক্ষকতা করেছেন। তিনি ঝিনাইদহ সরকারি কেসি কলেজেরও উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। প্রফেসর মো. রেজাউল করিম চুয়াডাঙ্গা ভি জে সরকারি উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ইসমাইল হোসেনের ছোট জামাতা। প্রফেসর মো. রেজাউল করিম বর্তমানে চুয়াডাঙ্গা মুক্তিপাড়ার স্থায়ী বাসিন্দা।

এদিকে, চুয়াডাঙ্গা সরকারি কলেজে নতুন উপধ্যক্ষ হিসেবে পদায়িত হওয়ায় চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে ফুলেল শুভেচ্ছা ও সৌজন্য সাক্ষাত করেছেন নবাগত উপাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিম।

অপর দিকে, নবাগত উপাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিমকে শুভেচ্ছা জানিয়েছেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সাইফুর রশিদ, শিক্ষক পরিষদের সম্পাদক নজরুল ইসলাম, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. আব্দুল আজিজ, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান খোন্দকার রোকনুজ্জামান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক সফিকুল ইসলামসহ সরকারি কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষকবৃন্দ, চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের আহ্বায়ক অধিকারকর্মী মেহেরাব্বিন সানভীসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়েছে।