চুয়াডাঙ্গা পুলিশের স্বেচ্ছায় রক্তদান (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা সদর থানা চত্বরে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম। উদ্বোধনী দিনে সহকারী পুলিশ সুপার আহসান হাবীবসহ অর্ধশত পুলিশ সদস্য রক্তদান করেছে। পর্যায়ক্রমে জেলা পুলিশের ১০৪১ জন সদস্য রক্তদান করবেন বলে জানানো হয়েছে।

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২৭ জানুয়ারী থেকে শুরু হয়েছে পুলিশের সেবা সপ্তাহ। জনগণের সাথে পুলিশের নতুনভাবে সেতু বন্ধনই এবারের সেবা সপ্তাহের মূল লক্ষ্য। সেই লক্ষ্যে বুধবার জেলা পুলিশের পক্ষ থেকে রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

রক্তদান কর্মসূচিতে পুলিশ সুপার মাহবুবুর রহমান, সিভিল সার্জন ডা: খায়রুল আলম ও অতি: পুলিশ সুপার কানাই লাল সরকার, মো: কলিমুল্লাহ, সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার আওলিয়ার রহমান উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম সাংবাদিকদের জানান, সাধারণ মানুষের দৌড়গোড়াই পুলিশী সেবা পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর। সেই লক্ষ্যে চুয়াডাঙ্গা জেলা পুলিশ কাজ করছে। সাধারণ মানুষের সাথে নতুন ভাবে সেতু বন্ধনের লক্ষ্যে সব ভাল কাজে জেলা পুলিশ এক সাথে কাজ করবে। তিনি আরও জানান, জেলার প্রতিটি মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতসহ তাদের বিপদে আপদেও জেলা পুলিশ পাশে দাঁড়াতে চাই। আর তাই সম্প্রতি জেলা পুলিশের ১০৪১ জন সদস্যর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। বুধবার থেকে রক্ত সংগ্রহ করা হচ্ছে। পর্যায়ক্রমে সকল সদস্যদের রক্ত সংগ্রহ করে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

অতি: পুলিশ সুপার মো: কলিমুল্লাহ জানান, চুয়াডাঙ্গা জেলা পুলিশের মোট সদস্যদের মধ্যে এ পজেটিভ ২২২জন, এ নেগেটিভ-২৮ জন, বি পজেটিভ ৩৪৮ জন, বি নেগেটিভ ১০ জন, ও পজেটিভ ৩১৫ জন,ও নেগেটিভ ২৫ জন, এবি পজেটিভ ৮৬ জন ও এবি নেগেটিভ ৭ জনের রক্ত নির্ণয় করে তালিকা করা হয়েছে।

রক্তের যে কোন প্রয়োজনে চুয়াডাঙ্গা জেলা পুলিশের কন্টোলরুমের ০১৭৪৮-৯৬৭৭১১ এই নাম্বারে যোগাযোগ করার আহ্বান জানান তিনি।

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি!!

নিরাপদ রক্ত সঞ্চালনে আবহমান কাল থেকেই রক্তদান কর্মসূচি চলে আসছে। পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেছে জেলা পুলিশ চুয়াডাঙ্গা। জনগনের সেবায় পুলিশ প্রয়োজনে রক্ত দিতেও প্রস্তুত!!আজ এসো মোরা শপথ করিপরস্পরের হাত শক্ত করে ধরি,আর যেতে দেবোনা কারো প্রাণমোরা স্বেচ্ছায় করবো রক্ত দান।

Gepostet von SP Chuadanga am Mittwoch, 30. Januar 2019

এদিকে, পুলিশ সুপার মাহবুবুর রহমান তার ফেসবক পেইজে লিখেছেন, নিরাপদ রক্ত সঞ্চালনে আবহমান কাল থেকেই রক্তদান কর্মসূচি চলে আসছে। পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেছে জেলা পুলিশ চুয়াডাঙ্গা। জনগনের সেবায় পুলিশ প্রয়োজনে রক্ত দিতেও প্রস্তুত!!

আজ এসো মোরা শপথ করি
পরস্পরের হাত শক্ত করে ধরি,
আর যেতে দেবোনা কারো প্রাণ
মোরা স্বেচ্ছায় করবো রক্ত দান।