চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির দায়িত্বভার গ্রহণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নব-নির্বাচিত কমিটি দায়িত্বভার গ্রহন করেছেন। গতকাল রোববার দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সম্মেলন কক্ষে এ দয়িত্বভার গ্রহন করেন।

নব-নির্বাচিত কমিটির সভাপতি আলহাজ্ব সেলিম উদ্দিন খান, সহ-সভাপতি মানজার আলী জোয়ার্দ্দার হেলাল ও আব্দুল্লা-আল-মামুন এরশাদ, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সাগর, যুগ্ম সম্পাদক ছরোয়ার হোসেন, ও হেমায়েত উল্লাহ বেল্টু, কোষাধ্যক্ষ রবিউল হক রবি, গ্রন্থাগার সম্পাদক মশিউর রহমান পারভেজ, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক মাসুদুর রহমান রানা, কার্যনির্বাহী সদস্য আবু তালেব, আব্দুল জব্বার, নজরুল ইসলাম বকুল, সৈয়দ ফারুক উদ্দিন আহম্মেদ, কাজী জুবায়ের বিন হায়দার ও শাহিন রেজা চলতি বছর ২০২৩ সালে ১ বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

এসময় বিদায়ী কমিটির সহ-সভাপতি কাইজার হোসেন জোয়ার্দ্দার ও যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মিল্টন, সিনিয়র আইনজীবী হ আলহাজ্ব আব্দুস সামাদ, বজলুর রহমান, মারুফ সারোয়ার বাবু, ইমতিয়াজ আহম্মেদ উজ্জ্বল, রফিকুল ইসলাম ও নাজমুল হক লাভলুসহ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দরা বলেন, বিদায়ী কমিটি নবনির্বাচিত কমিটিকে চার কোটি ৩২ লাখ ২৬ হাজার ৩৪৬ টাকার দায়িত্বভার বুঝে দেন। এরমধ্যে মেয়াদী হিসেবের টাকার পরিমাণ চার কোটি এক লাখ টাকা এবং ব্যাংকে রয়েছে ৩১ লাখ ২৬ হাজার ৩৪৬ টাকা।

দায়িত্বভার গ্রহনের পর নব-নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সাগর বলেন, যে দায়িত্বভার আইনজীবীরা আমাকে দিয়েছেন সে দয়িত্ব সমুন্নত রেখে ইনসাফের সাথে জুনিয়র-সিনিয়রদের সাথে নিয়ে বার-বেে র সর্ম্পক উন্নয়নে সচেষ্ট থাকবো।

দায়িত্বভার গ্রহনের পর নবনির্বাচিত কমিটির সভাপতি সেলিম উদ্দিন খান বলেন, পুরাতন বিল্ডিং ভবন ভেঙ্গে নতুন ভবন নির্মাণ, সিড়ির ওপর ছাদ ও ভবন সংস্কার, লাইব্রেরীর বইগুলো আধুনিক সংরক্ষণ এবং জানালার ভাঙ্গা কাঁচ লাগানোসহ উন্নয়নমূলক বিভিন্ন ধরণের উন্নয়ন কাজ করার পরিকল্পনা রয়েছে। এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সদস্যদের সহযোগীতা দরকার।

প্রসঙ্গত, গত ২৬ নভেম্বর চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে সভাপতি পদে সেলিম উদ্দিন খান পুন: নির্বাচিত এবং সাধারণ সম্পাদক পদে ফজলে রাব্বী সাগর স্বতন্ত্র প্রাথী হিসেবে বিপুল ভোটে জয়লাভ করেন।