চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ এর সমাপনী অনুষ্ঠানে এমপি ছেলুন

চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ এর সমাপনী অনুষ্ঠানে এমপি ছেলুন

এন এইচ শাওন আলমডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগীতায় উপজেলা প্রাণিসম্পদ সদর দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আলমডাঙ্গা উপজেলা কর্তৃক আয়োজিত দিন ব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার বিকাল চারটার সময় আলমডাঙ্গা উপজেলা মঞ্চে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিন ব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে ৪২ খামারিদের স্টলে গরু ছাগল হাঁস মুরগি কবুতর ভেড়া গাড়ল দেশি ও বিদেশি প্রজাতির পশুপাখি প্রদর্শিত হয়। তাদের মধ্যে আলমডাঙ্গা উপজেলার আসমানখালী থেকে ডাক্তার রাশেদ দুইটি তোতা পরি ছাগল নিয়ে আসে যার এক একেক টির ওজন ৯০ কেজি, তিনি জানান আমার এই ছাগল দুইটি সেই থেকে নিয়ে এসেছি এবং লালন পালন করতেছে এ ছাগল দুইটি আড়াই থেকে তিন লক্ষ টাকায় বিক্রি করব।

আরেকজন নারী উদ্যোক্তার সাথে কথা বলা হয় আলমডাঙ্গা উপজেলার জামজামি ইউনিয়নের নওদাপাচলিয়া গ্রামের আরছা বেগম তিনি বলেন, আমি গ্রামের মানুষ অনেক অনেক অভাব অনটনের মধ্য দিয়ে চলছে আমার সংসার, আমার গ্রামের একজনের কাছ থেকে একটি ছাগী পোষানি নিয়ে লালন পালন কর, সেটা দুইটা বাচ্চা হয় আমি একটি পাই এবং আরেকটি সেই ছাগীর মালিক পাই, আমার এই ছাগী থেকে প্রতি বছরে ৮/১০ টি বাচ্চা পেয়ে থাকে, এভাবে আমি আজ স্বাবলম্বী।

প্রাণিসম্পদ প্রদর্শনী সমাপনী অনুষ্ঠানে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। তিনি এসময় বলেন চাকুরির পিছনে না ছুটে, একজন দক্ষ উদ্দোক্তা হিসাবে জীবন গড়ুন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হাসান কাদির গনু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, জেলা পরিষদের সদস্য আবু মুছা, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন সাধারণ সম্পাদক মতিউর রহমান ফারুক,আলমডাঙ্গা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহিল কাফি, প্রাণিসম্প্রসার কর্মকর্তা বাইজিদ, শামীম রেজার উপস্থাপনায় আওয়ামী লীগের নেতা মাসুদ রানা তুহিন সহ আরো অনেকেই।
খামারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে বিভিন্ন কেটাগরিতে।