চুয়াডাঙ্গায় রেডক্রস-রেডক্রিসেন্টের কার্যক্রম ও সক্ষমতা বৃদ্ধি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সদর দপ্তরের উদ্যোগে দু’দিনব্যাপী রেডক্রস-রেডক্রিসেন্টের কার্যক্রম ও সক্ষমতা বৃদ্ধি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতাল ভবনের তৃতীয়তলায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় ইউনিট অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক নাজমা পারভীন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
বাংলাদেশ রেডকিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের সহযোগীতায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় ইউনিট অ্যাফেয়ার্স বিভাগের উপ-পরিচালক কবির আহম্মেদ প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন । কর্মশালায় ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন, সেক্রেটারি শহিদুল ইসলাম সাহান, কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. এমএম শাহজাহান মুকুল, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি, আসাদুজ্জামান কবির ও বিলকিছ জাহান , ইউএলও ওবাইদুল ইসলাম পারভেজ , যুব প্রধান শাহিন হোসেন এবং আজীবন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মশালায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ২০২১-২০২৫ সালের জন্য কর্মপরিকল্পনা , ঢাকা ডিক্লারেশন-২০২০, জাতীয় দুর্যোগ প্রতিরোধ কমিটির কার্যক্রম, ইউনিট অর্গানোগ্রাম, জনগোষ্ঠির সাথে সম্পৃক্ততা, জিও/এনজিও-এর সাথে পার্টনারশীপসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি নাজমা পারভীন বলেন, রেডক্রিসেন্ট সোসাইটি একটি মানবিক সংগঠন। সংগঠনটির ব্যাপ্তি সবার মাঝে ছড়িয়ে পড়ে এজন্য আজীবন সদস্যের সংখ্যা বাড়াতে হবে। সংগঠনের সাথে জড়িত থেকে মানবিক কাজকে আরো এগিয়ে নেয়া যায়। মানবিক কাজের সাথে সাথে স্বাবলম্বী হতে হবে। আমরা চাচ্ছি । দেশে ৬৮টি ইউনিট রয়েছে। সবাই চুয়াডাঙ্গার মতো স্বাবলম্বী হতে পারে। আরো বড় করে আজীবন সদস্যদের সাথে বসবো।