চুয়াডাঙ্গায় বিএনপির গণমিছিল ও বিক্ষোভ সমাবেশে সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ, সকল দেশপ্রেমিক জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় জেলা বিএনপির আয়োজনে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা তিনটায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ গ্রেপ্তারকৃত সকল বিএনপির নেতা-কর্মীর মুক্তির দাবি এবং পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দল নেতা আলমগীর হত্যার প্রতিবাদে এই গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। নেতা-কর্মীরা গণমিছিল নিয়ে সাহিত্য পরিষদ থেকে কলেজ সড়কে উঠতে গেলে পুলিশের বাঁধার মুখে পড়ে সাহিত্য পরিষদ প্রাঙ্গনে বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনার সভাপত্বিতে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্যসচিব মো. শরীফুজ্জামান শরীফ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আজ সারাদেশে গণতন্ত্র অবরুদ্ব, মানুষ সম্পূর্ণভাবে পরাধীন, গোটা রাষ্ট্র পুলিশি রাষ্ট্রে পরিণত হতে চলছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বিএনপির সকল নেতা-কর্মীকে মিথ্য মামলায় গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের অতিসত্বর মুক্তি দিতে হবে। এখনই সময় সকল দেশপ্রেমিক জনগণকে রাজপথে নেমে এসে এই জুলুমবাজ সরকারের পতন ঘটনার আন্দোলনে নামার।’

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও আলমডাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জব্বার বাবলু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও চুয়াডাঙ্গা পৌর বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম মনি, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবু বক্কর সিদ্দিক আবু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও আলমডাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক রোকন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান লিপ্টন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও আলমডাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ওল্টু ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য নূর নবী সামদানি।

জেলা জাসাস-এর সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিমের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক জাহানারা পারভিন, চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, চুয়াডাঙ্গা পৌর বিএনপির যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান মুক্ত, সাংগঠনিক সম্পাদক মহাবুল হক মাহাবুব, আলমডাঙ্গা উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আখতারুজ্জামান জোয়ার্দ্দার প্রমুখ। এছাড়াও সম্মেলনে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ সকল ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।