চুয়াডাঙ্গায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী

নিজস্ব প্রতিবেদক

চুয়াডাঙ্গায় ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২১’র সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ‘স্মার্ট ফোনে আসক্তি, পড়াশোনার ক্ষতি’ প্রতিপাদ্যে গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে দুই দিনব্যাপী এ মেলার সমাপনী অনুষ্ঠিত হয়। ঢাকার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় ও চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের আয়োজনে সদর উপজেলা পরিষদ চত্বরে এ মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় স্টল মূল্যায়নে সিনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করে চুয়াডাঙ্গা সরকারি কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করে চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজ ও তৃতীয় স্থান অধিকার করে সরোজগঞ্জ তেঁতুল শেখ কলেজ। জুনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করে সদর উপজেলার আলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয়, ২য় নীলমণিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় ও তৃতীয় স্থান অধিকার করে চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ। উপস্থিত বক্তৃতায় সিনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করে চুয়াডাঙ্গা সরকারি কলেজের ইমতিয়াজ রহমান, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে সরোজগঞ্জ তেঁলুল শেখ কলেজের রিফা জামান ফাইরুজ এবং মিরাজুম মুনিরা। জুনিয়র গ্রুপে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করে চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের আনিকা তাবাসসুম ও জারিন তাসলিম এবং তৃতীয় স্থান অধিকার করে ভি জে সরকারি উচ্চবিদ্যালয়ের কামরুল ইসলাম অপু।

চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা সমাজসেবা অফিসার মৌমিতা পারভীন, সহকারী গ্রন্থাগার (আসিটি) তরিকুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।