চুয়াডাঙ্গায় কিশোর গ্যাং এর ০৮ সদস্যকে গ্রফতার করেছে র‌্যাব ৬

আবিদ হাসান রিফাতঃ বর্তমানে পাড়ার গলি, স্কুল-কলেজ গেট অথবা কোনো উদ্যানে ১১-১২ থেকে ১৬-১৭ বছরের দলবদ্ধ কিছু কিশোর দেখা যায়, যাদের চাহনিতে আছে রুক্ষতা, নেই নম্রতা-ভদ্রতার ছাপ। অশ্লীল অঙ্গভঙ্গি অথবা মোটরসাইকেলের বিরক্তিকর হর্ন বাজিয়ে প্রকাশ্যে মানুষকে উত্ত্যক্ত করা তাদের কাজ। এ সকল কিশোর গ্যাং সদস্যরা বিভিন্ন গ্রুপের সাথে জড়িয়ে বিশেষ করে রাতে শহরের বিভিন্ন স্থানে ছিনতাই, চুরি, ইভটিজিং, সাইবার ক্রাইমসহ অন্যান্য বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করে থাকে।

এরই ধারাবাহিকতায় গত সোমবার র‌্যাব-৬, সিপিসি-২ (ঝিনাইদহ ক্যাম্প) এর একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, চুয়াডাঙ্গা জেলার সদর থানাধীন আরাম পাড়া এলাকায় কতিপয় কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য বিভিন্ন অনৈতিক কার্যক্রমের জন্য অবস্থান করছে। এরুপ প্রাপ্ত সংবাদের ভিত্তিতে গোয়েন্দা তথ্যের সত্যতা যাচাই ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি ২৭ ডিসেম্বর ২০২১ তারিখ রাত ২১:৩০ ঘটিকায় চুয়াডাঙ্গা জেলার সদর থানাধীন আরাম পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে উগ্রপ্রকৃতির ০৮জন “কিশোর গ্যাং” এর সদস্যকে গ্রেফতার করে। এ সময় গ্রেফতারকৃত গ্যাং সদস্যদের নিকট হতে ০৭টি মোবাইল ও ১৪টি সীমকার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত কিশোর গ্যাং সদস্যদের প্রাথমিক জিঙ্গাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করে এবং সংশোধনের জন্য র‌্যাবের নিকট প্রতিশ্রুতি দেয়।পরবর্তীতে গ্রেফতারকৃত কিশোর গ্যাং এর সদস্যদের চুয়াডাঙ্গা জেলার সদর থানার সমাজ সেবা অধিদপ্তর, সিজিএম কোর্ট এর প্রবেশন অফিসারের নিকট হস্তান্তর করা হয়।