চুয়াডাঙ্গা আমলী আদালতের কর্মচারীর বিরুদ্ধে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ

সংবাদ সম্মেলনে ব্যবসায়ীর স্ত্রী জুয়েনা তাবাচ্ছুম বৃষ্টি-ছবিতে

নিজস্ব প্রতিবেদক : চুয়াডাঙ্গা আমলী আদালতের সাঁট লিপিকার সুবাষ কুমারের বিরুদ্ধে টাকার দাবিতে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ তুলছেন এক নারী। তিনি শহরের বড়বাজার এলাকার ব্যবসায়ীর স্ত্রী জুয়েনা তাবাচ্ছুম বৃষ্টি।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে জেলা দোকান মালিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে ওই নারী বলেন, তার স্বামী সহিবুল হক সুমন পেশায় ক্রোকারীজ ব্যবসায়ী। গত চার মাস ধরে চুয়াডাঙ্গা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের সাঁট লিপিকার সুবাষ কুমার তাদের বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে বিভিন্ন অঙ্কের টাকা দাবি করে আসছেন। টাকা না দিলে নানা ভাবে হুমকিও দিচ্ছেন বলে তিনি জানান।

তিনি বলেন, গত ৩ মার্চ সুবাষ কুমার ৪৫ লাখ টাকা দাবী করে আদালতে একটি মামলাও দায়ের করেছেন। সেখানে তার স্বামী সুমন ও শ্বশুর সন্টু মিয়াকে আসামী করা হয়েছে। সুবাষের সঙ্গে তার স্বামী কিংবা শ্বশুরের টাকা-পয়সার কোন লেনদেন নেই। অথচ মিথ্যা মামলা দিয়ে তাদেরকে নানাভাবে হয়রানি করা হচ্ছে।

সুবাষ একজন আদালতের সাঁট লিপিকার হয়ে ক্ষমতার অপব্যবহার করে ৪৫ লাখ টাকার মিথ্যা নাটক ও আজগুবি গল্পে সাজানো মামলার বিষয়টি দু:খজনক ও নিন্দনীয় বলে আখ্যা দিয়ে বিষয়টি সুষ্ঠ তদন্তের দাবি জানান বৃষ্টি।

সংবাদ সম্মেলন অনুষ্ঠানের উপস্থিত ছিলেন, জেলা দোকান মালিক সমিতির সহ-সভাপতি আব্দুল কাদের জগলু ও সাবেক সহ-সভাপতি সালাউদ্দীন চান্নু, প্রমুখ।