চুয়াডাঙ্গার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলোতে জাতীয় বই বিতরণ উৎসব

ইমরান হোসেন: চুয়াডাঙ্গা শহর থেকে শুরু করে উপশহর ও গ্রাম অঞ্চলগুলোর প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় গুলোতে চলছে বই বিতরণের আনন্দঘন উৎসব। এরই ধারাবাহিকতায় ১লা জানুয়ারি ২০২৩ জাতীয় বই দিবসে চুয়াডাঙ্গা জেলার জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ে পালিত হল জাতীয় বই বিতরণ উৎসব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে তাদের আনন্দ উল্লাস এর মধ্য দিয়ে পালিত হলো জাতীয় বই বিতরণ উৎসব। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য আব্দুল মালেক ভূঁইয়া, হাউলী ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ও উদ্ভাবক সদস্য ইয়াসিন আলী, অভিভাবক সদস্য কাওসার আলী। জাতীয় বই বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম। সার্বিক সহযোগিতায় ছিলেন সহকারী প্রধান শিক্ষক বাসুদেব হালদার ও শিক্ষকবৃন্দ।

জয়রামপুর স্টেশনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় বই বিতরণ উৎসব

চুয়াডাঙ্গার জয়রামপুর স্টেশন পড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পোহার নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে তাদের মনকে উৎফুল্ল করে। জাতীয় বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়রামপুর স্টেশনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সভাপতি ও চাঁদপুর আদর্শ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক আসাদুজ্জামান খান। তিনি বলেন আজকের সন্তান আগামী ভবিষ্যৎ। আমরা তাদেরকে যে শিক্ষা দেব তারা সেই শিক্ষা গ্রহণ করবে। শুধু শিক্ষকরা এই সতর্ক হলে হবে না এর জন্য প্রত্যেকটি অভিভাবককেও সতর্ক হতে হবে। তবে আপনার সন্তান মানুষের মতো মানুষ হতে পারবে।
বিশেষ অতিথি হিসােব উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ের সাবেক সভাপতি ও হাউলি ইউনিয়ন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসাদুল হক এরশাদ। অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জামশেদ আলী, অভিভাবক সদস্য রুবেল হোসেন, হাউলী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক রায়হান উল ইসলাম রায়হান। জাতীয় কই বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আফরোজা আক্তার রিয়া। সার্বিক সহযোগিতায় অফিস সহায়ক বোরহানউদ্দিন ও সহকারী শিক্ষক বৃন্দ।

চাঁদপুর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয় পালিত হলো জাতীয় বই বিতরণ দিবস

চুয়াডাঙ্গা সদর উপজেলার চাঁদপুর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয় আনন্দঘন পরিবেশে পালিত হলো জাতীয় বই বিতরণ উৎসব। নারী শিক্ষাকে প্রাধান্য দিয়ে আবারো এক ধাপ এগিয়ে গেল আমাদের শিক্ষা ব্যবস্থা। আমাকে একটি শিক্ষিত মা দাও আমি তোমাদেরকে একটি শিক্ষিত জাতি দেব এই স্লোগানকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে নারী শিক্ষার প্রসার। বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের ক্রিয়া বিষয়ক সম্পাদক আরশাদ উদ্দিন চন্দন। সভাপতি তো করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক হানিফ উদ্দিন। সার্বিক সহযোগিতায় সহকারী শিক্ষকবৃন্দ।