চুয়াডাঙ্গায় আগামীকাল থেকে সব মার্কেট, শপিংমল ও দোকান-পাট বন্ধ বন্ধ ঘোষণা

চুয়াডাঙ্গা প্রতিনিধি: করোনাভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় চুয়াডাঙ্গার সব মার্কেট, শপিংমল ও দোকান-পাট বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।সরকার গত ১০ মে থেকে দোকানপাট খোলার অনুমতি দিলেও সরকারের দেয়া স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা না মানায় ১৫ মে (শুক্রবার) থেকে সব মার্কেট, শপিংমল ও দোকান-পাট বন্ধ বন্ধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার (১৪ মে) বিকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলামের সই করা এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা জারি করেন। শুক্রবার থেকে এই নির্দেশ কার্যকর হবে।

জেলা প্রশাসনের গনবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুকির কথা বিবেচনা করে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ প্রতিরোধের জন্য আগামীকাল ১৫ মে থেকে ৩০ মে পর্যন্ত চুয়াডাঙ্গার শপিংমল ও দোকান-পাট সমূহ বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হলো।


জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার পিবিএ-কে জানান, ১৫ টি সরকারি নির্দেশনা দিয়ে সীমিত আকারে ঈদ বাজারের জন্য গত ১০ মে থেকে জেলার মাকের্ট ও শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু খুলে দেওয়ার প্রথম দিন থেকেই নির্দেশনা মানতে অনীহা দেখা গেছে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে। তাই খুলে দেয়ার পাঁচদিন পর থেকে আবারো এসব মার্কেট বিপনীবিতানগুলো বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।
দোকান বন্ধের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে চুয়াডাঙ্গার অধিকাংশ মানুষ। তবে বিপাকে পড়েছেন দোকান মালিকরা। আগের পণ্যের সঙ্গে নতুন করে তারা অনেক মাল দোকানে তুলেছেন। দোকান বন্ধের ঘোষণায় তারা ক্ষতির মুখে পড়েছেন।