চিৎলা ইউনিয়নে ভূমিহীন পরিবারের মাঝে  গৃহনির্মান প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার

 

শামীম রেজা, ভাংবাড়িয়া প্রতিনিধিঃ

 

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষে একক গৃহ নির্মাণ প্রকল্পে আলমডাঙ্গার চিৎলা ইউনিয়নের রুইতনপুর গ্রামে আওয়ামী লীগ নেতা জলিল মোল্লার দান করা জমিতে নতুন করে ৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নতুন ঘর নির্মান কাজের ভিত্তিপ্রস্তর শুভ উদ্বোধন করা হয়েছে।

 

গতকাল বেলা ১১ টারদিকে আলমডাঙ্গার রুইতনপুর পূর্বপাড়ায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলা পরিষদের বাস্তবায়নে ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন শেষে আলোচনা অনুষ্ঠানে আলমডাঙ্গা উপজেলার নির্বাহী অফিসার মো: রনি আলম নুর এর সভাপতিত্ব প্রধান অতিথি হিসাবে উপস্থিথ ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একটি ক্ষুধা দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

 

ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ বির্নিমানে সরকারের সহযোগী হিসাবে রাষ্ট্রের প্রতিটি নাগরিককে এগিয়ে আসতে হবে। পরিশ্রম করতে হবে। সম্মলিত উন্নয়ন সাধন করার মাধ্যমেই ভিষন ৪১ বাস্তবায়ন করতে হবে। বাংলাদেশের একটি মানুষও যাতে আশ্রয়হীন না থাকে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন পরিবারদের আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে স্থায়ী নিবাস নির্মান করে দিচ্ছে এগুলোর সঠিক ব্যবহার করতে হবে। তিনি ঐ সময় সেচ্ছায় ভুমিহীনদের বাড়ী নির্মানের জন্য জমি রেজিষ্ট্রে করে দেওয়ায় আওয়ামী লীগ নেতা জলিল মোল্লাকে সাধুবান জানান।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) শারমিন আক্তার, আলমডাঙ্গা সহকারী কমিশনার ভুমি রেজওয়ানা নাহিদ। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চিৎলা ইউনিয়নের নবাগত চেয়ারম্যান হাসানুজ্জামান সরোয়ার, ইউপি সদস্য মিজানুর রহমান, নজরুল ইসলাম, হাউস আলী, আবু তালেব, রবিউল ইসলাম, আজকার আলী, আবেদ আলী, আব্দুর রহিম, হাবিবুর রহমান, আসদ আলী প্রমুখ। পরিচালনা করেন ইউনিয়ন ভুমি সহকারী অফিসার মিজানুর রহমান।