চার দিনের নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান বিপ্লব


উজ্জ্বল রায়: চার দিনের জন্য নড়াইল জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পালন করলেন শেখ মোঃ সুলতান মাহমুদ বিপ্লব। তিনি জেলা পরিষদের ১১ নং সাধারন ওয়ার্ডের সদস্য ছিলেন। গত ১০ এপ্রিল তিনি দায়িত্ব পান।
জানা গেছে, শেখ মোঃ সুলতান মাহমুদ বিপ্লব জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পান গত ১০ এপ্রিল। এর পর ১১ এপ্রিল জেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। ১২ ও ১৩ এপ্রিল তিনি নিয়মিত দায়িত্ব পালন করেন। ১৪ এপ্রিল পহেলা বৈশাখ এবং শুক্রবার ১৫ এপ্রিল ও শনিবার ১৬ এপ্রিল সরকারি ছুটির দিন ছিলো। ১৭ এপ্রিল নিয়মিত অফিস করেন।
আর ওইদিন রাতেই প্রজ্ঞাপন জারি করে জেলা পরিষদের মেয়াদ শেষ হওয়ায় পরিষদ সমুহ বিলুপ্ত ঘোষণা করা হয়। সব মিলে চার দিন জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন শেখ মোঃ সুলতান মাহমুদ বিপ্লব।
উল্লেখ্য, গত ১০ এপ্রিল রাষ্টপতির আদেশক্রমে উপসচিব মোহাম্মদ তানভীর আজম সিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অপসারিত হওয়ায় জেলা পরিষদ আইন ২০০০ এর ধারা ১৩ অনুযায়ী উক্ত জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের প্যানেলভূক্ত জোষ্ঠ শেখ মোঃ সুলতান মাহমুদ (সাধারণ সদস্য ওয়ার্ড ১১)কে অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব অর্পন করা হলো।
এর আগে দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক পৌরমেয়র অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাসকে অপসারন করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।