চাঞ্চল্যকর রাসেল হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

 

স্টাফ রিপোর্টার, মোঃ নজরুল ইসলাম

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই ডাকাত, সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী, প্রতারকচক্র এবং চাঞ্চল্য কর হত্যা মামলার আসামী সহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় এ ধরণের অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই বিশেষ সফলতা অর্জনে সক্ষম হয়েছে।

তার’ই ধারাবাহিকতায় বন্ধুকে হত্যার চাঞ্চল্যকর মামলার প্রধান আসামী র‍্যাব-৮ গ্রেফতার করেছে।

ঘটনা ও র‍্যাব এর সূ্ত্রে জানা যায়, রাজধানীর তুরাগ থানাধীন বৃন্দাবন বস্তিতে রাসেল (২২) ও হৃদয় (২০) এর বসবাস। তারা একে অপরের ছোট বেলার বন্ধু হওয়ায় দুইজনের বাসায় তাদের যাতায়াত ছিল। এরই সূত্র ধরে হৃদয়ের স্ত্রীর নুর আয়েতি আখিনুর (১৭) এর সঙ্গে রাসেলের পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

ধৃত আসামী হৃদয় এর ভাষ্য মতে গত ৪ জানুয়ারি ২০২২ইং তারিখ সন্ধ্যা আনুমানিক ৭ টা থেকে সারে সাতটার সময় বাসায় আসলে ঘর এর দরজা বাহির থেকে দেওয়া দেখে তখন তার স্ত্রীর নুর আয়েতি আখিনুর (১৭)কে ডাকতে থাকে, পরবর্তীতে দরজা খুলেই রাসেল (২২)কে তার স্ত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখে। একই ঘরে তার স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখেই হিতাহিত জ্ঞান লোপ পায় এবং রাসেল (২২) কে জড়িয়ে ধরে কিলঘুষি মারতে থাকে একপর্যায়ে হৃদয় এর হাতের কাছে একটি ছুরি পেয়ে রাসেল এর পিঠে এলোপাতাড়ি ভাবে ছুরি দিয়ে জখম করতে থাকে, তখন তার স্ত্রীর নুর আয়েতি আখিনুর বাধা দিতে আসলে সেও জখম হয়।

পরবর্তীতে হৃদয়ের ঘর থেকে বের হয়ে তার শশুড়কে বলে যে তার মেয়ে ও রাসেল ছুরি দিয়ে আঘাতের ফলে তারা জখম হয়ে ঘরের মধ্যে পরে আছে। পরবর্তীতে দ্রুত দুই জনকেই শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যায় এবং নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করেন।

 

এ ঘটনায় রাসেল এর বাবা বাদী হয়ে গত ৫ জানুয়ারি ২০২২ ইং তারিখ হৃদয় কে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন। ঘটনার পরপরই হৃদয় গাবতলী বাস স্ট্যান্ড থেকে গাড়ী যোগে কুয়াকাটা চলে আসে এবং পরের দিনই হৃদয় এর আপন খালাতো ভাই এর শশুড় বাড়ি বরগুনা জেলার আমতলী থানাধীন আঠারগাছিয়া ইউনিয়নের দক্ষিণ গাজীপুর এর ০৯নং ওয়ার্ড এর মোঃ মনিরুল ফকির বাড়িতে এসে আত্মগোপন করে।

বিষয়টি চাঞ্চল্যকর হওয়ায় র‌্যাব হেড কোয়ার্টার তথা র‌্যাব এর নজরে আসে এবং র‌্যাব এর আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে হৃদয় (২০) এর অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। এ প্রেক্ষিতে র‌্যাব-৮, বরিশাল এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ জামিল হাসান, বিপিএম-সেবা, পিপিএম এর দিক নির্দেশনায় ৭ জানুয়ারি শুক্রবার আনুমানিক রাত সারে নয়’টার দিকে র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার জনাব মোঃ শহিদুল ইসলাম, (এস), পিসিজিএমএস, বিএন এর নের্তৃত্বে বরগুনা জেলার আমতলী থানাধীন আঠারগাছিয়া ইউনিয়নের দক্ষিণ গাজীপুর ৯নং ওয়ার্ড এর বাসিন্ধা মোঃ মনিরুল ফকির এর বাসায় অভিযান চালিয়ে কুমিল্লা জেলার মুরাদ নগর থানার ময়নামতি এলাকার মোঃ ইসমাইলা হোসেন এর ছেলে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামী মোঃইমাম হাসান হৃদয় কে গ্রেফতার করা হয়।

এবিষয়ে র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার জনাব মোঃ শহিদুল ইসলাম জানান এ ধরনের কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে।