চবির হলে তল্লাশি, ১২৬ রাউন্ড গুলিসহ ২টি পাইপগান উদ্ধার

সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পাঁচ আবাসিক হলে তল্লাশি চালিয়ে অস্ত্র, গুলিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। তল্লাশিতে দুইটি পাইপগান, ১২৮ রাউন্ড গুলিসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সহযোগিতায় পুলিশ এ তল্লাশি চালায়। তবে এ ঘটনায় কেউ আটক হয়নি।

জানা যায়, ফেসবুকে ‘বাজে মন্তব্য’ করাকে কেন্দ্র করে গত রবিবার দুপুরে চবি শাখা ছাত্রলীগের দুইটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার জের ধরে সোমবার গ্রুপ দুটির নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়। এ ঘটনায় সোমবার রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এএফ রহমান, আলাওল, সোহওয়ার্দী, শাহ আমানত এবং আব্দুর রব হলে প্রক্টরিয়াল বডির সহযোগিতায় পুলিশ তল্লাশি চালায়।

তল্লাশিতে এএফ রহমান হলের পিছনের পাহাড় থেকে পরিত্যাক্ত অবস্থায় দুটি পাইপগান ও ১২৮ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। অন্য চারটি হলে তল্লাশি চালিয়ে রামদাসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তবে তল্লাশি চলাকালিন সময়ে কাউকে আটক করা হয়নি। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র হল গুলোতে পুলিশের তল্লাশি, অস্ত্র ও গুলি উদ্ধারের কথা স্বীকার করেছেন।

উল্লেখ্য, ফেসবুকে ‘বাজে মন্তব্য’ করাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ‘সিএফসি’ ও ‘বিজয়’ দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় গত দুই দিনে ৫ জন ছাত্রলীগ কর্মী আহত হন।