চট্রগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি হলেন জাকের হোসেন মাহামুদ।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসেন মাহমুদ চট্টগ্রাম রেঞ্জে ২য় এবং জেলার শ্রেষ্ঠ ওসি মনোনীত হ‌য়ে‌ছেন জেনে উনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় সাংবাদিক সংস্থা চট্রগ্রাম বিভাগ।
ওসি জাকের হোসেন মাহামুদ সম্পর্কে জাতীয় সাংবাদিক সংস্থা চট্রগ্রাম বিভাগের বিভাগীয় সমন্বয়ক কামরুল ইসলাম বলেন জনগণের হৃদয়ে জায়গা করে নিয়েছেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ ওসি জাকের হোসেন মাহামুদ ।

পুলিশ মানেই ভয়! পুলিশ মানেই আতঙ্ক! পুলিশ মানেই বিপদ! না! সাধারণ মানুষের এসব ধারণার মূলোৎপাটন করে দিয়েছেন চট্রগ্রাম জেলার অন্তর্গত লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ ওসি জাকের হোসেন মাহামুদ । ন্যায়ের পক্ষে অবস্থান ও অন্যায়ের সাথে আপোষহীন এই লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ ওসি জাকের হোসেন মাহামুদ লোহাগাড়া উপজেলার মানুষের মনের ভয়কে দূর করে স্থান করে নিয়েছেন হৃদয়ে। প্রশংসায় ভাসছেন উপজেলা সদর সহ ৯টি ইউনিয়নের আনাচে কানাচে চড়িয়ে থাকা সকল অসহায় জনগণের মাঝে আজ সকলের মুখে একটাই নাম একটাই শুর যার যার ধর্ম তার তার ওসি জাকের হোসেন মাহামুদ জনতার।

সরল প্রকৃতির এই মানুষটি যেন জনদরদী হিসেবে পরিচিত হয়ে উঠেছেন সবার কাছে। বিভিন্ন সমস্যা ও বিপদগ্রস্থ অসহায় মানুষদের আইনী সুপরামর্শ সহ বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন তিনি।এদিকে তাঁর নিরলস প্রচেষ্টা ও সঠিক নেতৃত্বের ফলে লোহাগাড়া থানার পুলিশের আইনশৃঙ্খলা পরিস্থিতিও বেশ উন্নত হয়েছে । সকল মানুষ আজ মুক্তি পাচ্ছে অপ্রয়োজনীয় ও হয়রানিমূলক মামলার জটিলতা থেকে । লোহাগাড়া সদরে দীর্ঘদিন ধরে টুকিটাকি চলতে থাকা চান্দাবাজী ও দালালদের দৌরাত্ম্যও একদম নেই বললেই চলে । লোহাগাড়া থানা থেকে সরাসরি সাক্ষাতের মাধ্যমে সারাক্ষণ সেবা দেয়ার পাশাপাশি ফেইসবুকেও জনকল্যাণমুখী সুপরামর্শ সহ বিভিন্ন সচেতনতামূলক পোষ্ট দিয়েই যাচ্ছেন অবিরত। থানার একজন ওসির মতো গুরুত্বপূর্ণ একটি জায়গা থেকে করা সচেতনতামূলক এসব ফেইসবুক পোষ্টও যেন জনমনে বেশ ভালোই প্রভাব ফেলছে।

জনগণ পাচ্ছে আস্থা, সাহস পাচ্ছে বিপদে-আপদে লোহাগাড়া থানা পুলিশের উপর ভরসা রাখার মন মানসিকতা । বর্তমানে লোহাগাড়া উপজেলার প্রায় প্রত্যেক এলাকায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষসহ গাড়ী চালক ও হকারদের মুখে শোনা যাচ্ছে “ওসি জাকর হোসেন মাহামুদ ” নামটি”। উপজেলার বিভিন্ন প্রান্তে বসবাসকারী দুর্বল ও অসহায় লোকজন সদরে এসে নির্বয়ে নিতে পারছে তাদের প্রাপ্য সেবা । পুলিশ সম্পর্কে মনের ভেতরে থাকা ভয়কে জয় করে পুলিশের উপর আস্থা পাচ্ছে সাধারণ মানুষ সহ গাড়ি চালক,হকরেরা ।

বিষয়টি নিয়ে কথা বলতে গেলে উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার সাধারণ মানুষ সহ ব্যবসায়ী ও গাড়ি চালক জানান, “ওসি জাকের হোসেন মাহামুদ স্যার থাকা কালে লোহাগাড়া থানার আইনশৃঙ্খলা পরিস্থিতি খুব ভালো আছে। এমনকি আমরা বিপদে পড়লে যেভাবে মানুষ লোহাগাড়া থানায় গিয়ে যেকোনো বিষয়ে নির্ভয়ে কথা বলতে পারছে ও বিভিন্ন আইনী বিষয়ে সুপরামর্শ পাচ্ছে এটা এর আগে কখনো পাইনি । লোহাগাড়ার মানুষ চাই এই ওসি সাহেব যেন লোহাগাড়ার মানুষের মাঝে আরো বেশ কিছুদিন থাকেন । বর্তমানে লোহাগাড়া থানায় দায়ীত্বরত ওসি জাকের হোসেন মাহামুদ সাহেবের মতো দেশের অন্যান্য থানার ওসি ও কর্মকর্তাগণ জননিরাপত্তা নিশ্চিতকরণ, আইনশৃঙ্খলা রক্ষায় প্রচেষ্টা ও সেবা দান করলে দেশের মানুষের মনের ভিতরে থাকা পুলিশ সম্পর্কে কু-ধারণার অবসান ঘটবে বলেও মন্তব্য করেন তাঁরা।