চকরিয়ায় ব্যবসায়ী লতিফ হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

জেপুলিয়ান দত্ত জেপু, চকরিয়া

চকরিয়ার বিশিষ্ট ব্যবসায়ী লতিফ উল্লাহকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিশাল মানববন্ধন করেছে ব্যবসায়ীরা, ৫ জানুয়ারি সকাল ১০টায় মানববন্ধন কর্মসূচি শেষে বিশাল মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেন ।
উল্লেখ, ব্যবসায়ী লতিফ উল্লাহকে ৩ জানুয়ারী রাত সাড়ে ১০টার দিকে তার ব্যবসায়ী প্রতিষ্ঠানে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
এদিকে দুর্বৃত্তদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়েছেন চকরিয়া পৌরশহরের ব্যাসয়ীরা। ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে জোড়ো হয়ে এক দীর্ঘ সারির মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।তারা নিজেদের নিরাপত্তা হীনতায় ভোগছেন বলে বক্তব্যে তুলে ধরেন।তারা আরো দাবী করনে চকরিয়া উপজেলাশহর যেহেতু ক্রেতাদের কেনাকাটার এক জোন হিসেবে খ্যাত সে হিসেবে ব্যসায়ীরা চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন। চকরিয়া উপজেলার প্রাণ কেন্দ্রে বিভিন্ন ধরণের পণ্য বিক্রয়ের বড় মার্কেট হওয়ায় দৈ লক্ষ লক্ষ টাকার লেনদেন হয়।এ সুবাদে দুর্বৃত্তরা টাকার লোভে যেকোনো সময় ব্যাবসায়ীদের হত্যা করে টাকা ছিনিয়ে নিতে পারে।তাই প্রশাসন জোরালো ভূমিকা পালন না করলে ব্যাসায়ীদের আতংকে দিন কাটাতে হয়।চকরিয়া ব্যবসার একটি জোন হওয়ায় প্রতিনিয়ত বিভিন্ন উপজেলা কক্সবাজার,লামা-আলীকদম,কুতুবদিয়া-মহশখালী থেকেও ক্রেতারা প্রতিদিন সমাগম হয়।
মানববন্ধনে, চকরিয়া শপিং, আর রহমত মার্কেট,আনোয়ার শপিং, মোবাইল ব্যবসায়ী সীমিত ,ফুল ও ভিডিও ব্যবসায়ী সমিতি, হক সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি, নিউ সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি, ওসান সিটি মার্কেট ব্যবসায়ী সমিতি, কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশন, রৌশন মার্কেট ব্যবসায়ী সমিতি, মানব কল্যাণ ফাউন্ডেশন, পীস ফাইন্ডার সহ বিভিন্ন সংগঠন ও জনসাধারণ অংশগ্রহণ করছেন ।