ঘাটাইলে মুজিববর্ষের ঘর পেল ১০০ গৃহহীন পরিবার

সৈয়দ মিঠুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া জমি ও আধাপাকা ঘর পেল ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল ১০০ পরিবার।
আজ রবিবার (২০ জুন) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। পরে স্থানীয় সংসদ সদস্য আতাউর রহমান খান উপজেলা পরিষদ মিলনায়নে এক অনুষ্ঠানের মাধ্যমে বরাদ্ধ প্রাপ্ত পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, দুই শতাংশ জমির উপর নির্মিত ২০ ফুট দৈঘ্য ও ২২.৮ ফুট প্রস্থের ঘরগুলোতে দুইটি কক্ষ,বাথরুম,রান্নাঘর ও খোলা বারান্ধা রয়েছে। ‘আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষে এই শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ঘরগুলো স্থাপন করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যায় হয়েছে এক লক্ষ ৯০ হাজার টাকা। উপজেলার বিভিন্ন ইউনিয়নের সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হয়েছে।
হস্তান্তর ্অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, সহকারি কমিশনার (ভূমি) ফারজানা ইয়াসমিন, পৌরসভার মেয়র শহিদুজ্জামান খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক প্রমূখ। এছাড়া ইউপি চেয়ারম্যান, শিক্ষক সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল ১৭৬ পরিবারকে ঘর ও জমি প্রদান করা হয়েছে।