ঘাটাইলে ঢিলেঢালা লকডাউন বেড়েই চলছে করোনার রোগী

সৈয়দ মিঠুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: ৬ জুলাই টাঙ্গাইলের ঘাটাইলে নতুন করে আরও ৩৫ জনের শরীরের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
গত ২ দুই দিন যাবৎ ঘাটাইলে চলছে ঢিলেঢালাভাবে লকডাউন। পুলিশ প্রশাসনের গাড়ির সাইরেন বাজানোর শব্দ শুনেই দোকানীরা দোকান ঝটপট বন্ধ করে ফেলে । সাধারণ মানুষ অলিগলি বিভিন্ন দোকানে শটকে পড়ে । রিক্সা ,ভ্যান ও সিএনজি উল্টো পথে যাত্রা করে । ঘাটাইল পৌরসভা পার্শ্ববর্তী এলাকা ঘুরে দেখা গেছে, সড়কগুলোতে যানবাহনের চাপ আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। কয়েকটি স্থানে যানজটও সৃষ্টি হয়েছে। দূরপাল্লার যানবাহন না ছাড়লেও অভ্যন্তরীণ সড়কে সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা, ট্রাক সহ বিভিন্ন যানবাহনে একাধিক যাত্রী নিয়ে চলতে দেখা গেছে।
আজও মানুষের মধ্যে তেমন সচেতনতা দেখা যায়নি।
মঙ্গলবার সকালে ঘাটাইলের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রধান সড়ক মোটামুটি ফাঁকা থাকলেও অলিগলি ও কাঁচাবাজারে মানুষের ভিড় আগের দিনের চেয়ে বেশি। কারো কারো মাস্ক ঝুলছে থুতনিতে। কাঁচাবাজার,মুদি দোকান মাছের দোকানে গায়ে গা ঘেঁষে দাঁড়িয়ে দরদাম চলছে। অলি গলির ভেতরে চায়ের দোকানে জটলা করছেন অনেকে। ছবি তুলতে দেখলে কেউ কেউ একটু সতর্ক হন, থুতনি থেকে মাস্ক নাকে-মুখে উঠে। প্রশ্ন করলে কেউ আমতা আমতা করেন, কেউবা বিরক্তি প্রকাশ করেন।