গোবিন্দগঞ্জে চাঁদার দাবী করায় থানায় অভিযোগ দায়ের

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমিজমা নিয়ে দ্বন্দে জড়িয়ে থানায় একাধিক চাঁদার অভিযোগ দায়ের করার ঘটনা ঘটেছে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি এলাকাবাসীর।

গত মঙ্গলবার (২২ জুন) উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের পারসোনাইডাঙ্গা গ্রামে আমজাদ ও আমিরুলের জমি এওয়াজ বিষয়ে সৃষ্ট জটিলতায় একাধিক ঘটনার সৃষ্টি হয়। বিষয়টিতে উভয় পক্ষই থানার শরণাপন্ন হয়ে একাধিক অভিযোগ জমা দিয়েছেন। অভিযোগ তদন্ত করেছেন থানার এসআই জসিম।

এর আগে গত সোমবার (২১ জুন) আমিরুলের স্ত্রী নূরজাহান বেগম বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি চাঁদাবাজীর মামলা দায়ের করেন। যার মামলা নং ৪০, তারিখ ২১ জুন/২১ ইং। এ মামলার বিপরীতে আবার আমজাদ হোসেন বাদী হয়ে গত মঙ্গলবার (২২ জুন) থানায় লিখিত অভিযোগ জমা দেন। যা তদন্তাধীন রয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পারসোনাইডাঙ্গা গ্রামের মৃত-রমজান আলীর ছেলে আমজাদ হোসেনের সাথে একই গ্রামের মৃত-আব্দুল হামিদ সরকারের ছেলে আমিরুল ইসলামের মধ্যে নিজেরা মৌখিকভাবে জমি এওয়াজ করে ভোগদখল করতে থাকেন। যে যার মত এওয়াজ করা জমি ভোগ দখলে নিয়ে চাষাবাদ ও ব্যবহার করে আসছিল। এর মাঝে কৌশলী আমিরুল এওয়াজ ভঙ্গ করে তার প্রকৃত জমির বিপরীতে মোটা অংকের অর্থ দাবি করে। এতে আমজাদ ও আমিরুলের মধ্যে সম্পর্কের অবনতিতে তৃতীয় পক্ষের উসকানিতে আমিরুল ইসলাম তার নিজ অংশের জমি অন্যের কাছে বিক্রি করে দেয়। নতুন কবলা করা মালিক আমজাদ হোসেনের দখলে থাকা জমিতে ভোগদখলে নিতে চাইলে বিপত্তি বাঁধে। এ ঘটনায় এলাকায় গণমান্য ব্যক্তিদের নিয়ে মিমাংসার চেষ্টাও করে আমজাদ হোসেন। কিন্তু তাদের কথা না মেনে আমজাদ হোসেনকে বিপদে ফেলতে তার বিরুদ্ধে নূরজাহান বাদি হয়ে একটি অভিযোগ থানায় জমা দিলে তা রেকর্ডভুক্ত করা হয়। পরবর্তীতে আমজাদ হোসেনও একটি অভিযোগ থানায় জমা দেন।

সরেজমিনে জানা যায়, মামলায় সৃষ্ট ঘটনার সাক্ষীদের অনেকেই বিষয়টি জানেই না। তবে জমি-জমা নিয়ে দ্বন্দের বিষয়টি তারা জানেন বলে এপ্রতিনিধিকে জানান। এছাড়া কোনো অপ্রীতিকর ঘটনার কথা তারা জানেন না বলে আমাদের জানিয়েছেন।

বিষয়টি গোবিন্দগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা এস আই জসিম জানান, আমি বিষয়টি সরেজমিনে তদন্ত করেছি। এলাকাবাসীর সাথে প্রকৃত ঘটনা জানার চেষ্টা করেছি। নিরপেক্ষভাবে সঠিক তদন্ত প্রতিবেদন বিজ্ঞ আদালতে দাখিল করা হবে। গোবিন্দগঞ্জে জমিজমার দ্বন্দে থানায় একাধিক অভিযোগ।