গাজীপুর ন্যাশনাল কেমিক্যাল ম্যানু: লিঃ মালিকের মুক্তির দাবীতে শ্রমিকদের মানববন্ধন

মোঃ শফিকুলইসলাম (দুখু)

গাজীপুর ন্যাশনাল কেমিক্যাল ম্যানু: লিঃ এবিকো ইন ইন্ডাস্ট্রিজ লি: মালিক এম.এন. বুলু কে জেলখানা থেকে মুক্তির দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন ন্যাশনাল কেমিক্যাল ম্যানু: লিঃ এবিকো ইন ইন্ডাস্ট্রিজ লি: কারখানার সকল কর্মকর্তা,কর্মচারী ও শ্রমিকবৃন্দ।

আজ ৩১ জানুয়ারী সোমবার দুপুরে মহানগরের বড়বাড়ী ও নগপাড়া এলাকায় ন্যাশনাল কেমিক্যাল ম্যানু: লিঃ এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য বুলু বিগত ১৬ নভেম্বর ২১ হইতে জেল হাজতে আটক আছেন।

‘আমির ফুড নামীয় একটি প্রতিষ্ঠানের সঙ্গে বিপরীতে সরকারি প্রণোদনার অর্থ আত্মসাৎ’ এ অভিযোগে বিগত ৪ মার্চ ১৫ বনানী থানায় একটি মামলা দায়ের করে।

যাতে এমএনএইচ বুলুকে ১ নং আসামী করা হয় ব্যাংক হিসাবে নমিনি দেখিয়ে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড কাগজপত্রাদি যাচাই-বাছাই করে ফুল্ল নামে এজাহার থেকে বাতিল করার জন্য সার্টিফিকেট ইস্যু করে। পরবর্তীতে সিআইডি পুনরায় মামলা দায়ের করে এবং জেলহাজতে প্রেরণ করা হয়।

শ্রমিকরা জানিয়েছেন, জেলে থাকা অবস্থায় বুলু বর্তমানে হার্ট অ্যাটাকের কারণে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এমতাবস্থায় তার অনুপস্থিতিতে কারখানার শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করা সম্ভব হচ্ছে না বিধায় তার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে কারখানার শ্রমিক ও কর্মচারীরা।