গাংনীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ ২ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত

স্বপন আলী, গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ বসতবাড়ি, রান্না ঘর ও গোয়ালঘর পুড়ে প্রায় ২ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত হয়েছে।
গতকাল সোমবার (২৫ এপ্রিল), বিকেল সাড়ে ৫ টার দিকে গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের সহড়াতলা মধ্যপাড়ার ইসরাইল হোসেন পটলের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
পটলের মা আলতাফন জানান, তিনি চুলায় রান্না করা অবস্থায় ঘরে তরকারি আনতে গেলে হঠাৎ রান্না ঘরে আগুন লেগে যায়। এসময় তিনি আগুন আগুন বলে চিৎকার করতে থাকলে স্থানীয়রা ছুটে আসে আগুন নেভানোর জন্য। কিন্তু আগুনের তীব্রতা এতো বেশি ছিল যে তা রান্না ঘর থেকে বসতবাড়িতে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে তা গোয়াল ঘরেও ছড়িয়ে পড়ে। এ ঘটনায় আলতাফন নেছা কান্নায় ফেটে পড়েন। তিনি কান্নারত অবস্থায় বলেন, দীর্ঘদিন ধরে আমি অল্প অল্প করে ৩০ হাজার টাকা গুছিয়ে ছিলাম। আল্লাহ আমার গচ্ছিত সম্বলটুকুও পুড়িয়ে দিলো। আমি এখন কিভাবে চলবো। কিভাবে সাজাবো পুড়া সংসার!
স্থানীয় লোকজন জানান, হঠাৎ আগুন আগুন চিৎকারে আমরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করি। কিন্তু আগুনের তীব্রতা বেশি থাকায় তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। সকল কিছু পুড়ে ছায় হয়ে যায়।
বাড়ির মালিক ইসরাইল হোসেন জানান, আমি বাড়িতে ছিলাম না। আগুনের সংবাদ শুনে ছুটে আসি। এসে দেখি আমার সকল কিছু পুড়ে শেষ। তিনি জানান এ ঘটনায় নগদ টাকা, রান্না ঘর, মায়ের বসতবাড়ি, গোয়ালঘর ও ঘরের আসবাবপত্রসহ ২ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত হয়েছে।
বামুন্দী ফায়ার সার্ভিসের কর্মকতা মহিউদ্দিন ও ইসাহাক আলীসহ একটি ইউনিট অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে উপস্থিত হয় এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই কিন্তু ততক্ষণে সকল কিছু পুড়ে ছায় হয়ে যায়। তিনারা জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় সব মিলিয়ে প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত হয়েছে।
অগ্নিকান্ডের ঘটনায় সমস্ত কিছু ভস্মীভূত হয়ে যাওয়ায় পরিবারটি এখন পথে বসেছে। পরিবারের সদস্যরা পুড়ে যাওয়া সকল কিছু নতুন ভাবে তৈরিতে গাংনী উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।