গর্জনিয়ায় বিট পুলিশিং সভা ও উঠান বৈঠক অনুষ্ঠিত

জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান প্রতিনিধিঃ নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী রামুর গজনিয়া ইউনিয়নে বাল্য বিবাহ, ধর্ষণ ও নারী নির্যাতন রোধে বিট পুলিশিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে গর্জনিয়া ইউনিয়নের দুর্গম জুমছড়ি, মরিচ্যা চর ও ক্যাজর বিল গ্রামে পৃথক পৃথক ভাবে একইদিনে তিনটি বিট পুলিশিং সভা ও উঠান বৈঠক গর্জনিয়া পুলিশ ফাঁড়ির উদ্যোগে আয়োজন করা হয়। পৃথক এ সভা ও উঠান বৈঠক এম ইউপি এহেসান ও মফিজুর রহমানের সভাপতিত্বে এ সভা ও উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন গর্জনিয়া পুলিশ ফাঁড়ির আইসি পুলিশ পরিদর্শক ফরহাদ আলী।

পৃথক এ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান দেশের এ প্রেক্ষাপটে বিট পুলিশিং কার্যক্রম একটি যুগান্তকারী পদক্ষেপ যা দ্বারা সমাজে শান্তি শৃঙ্খলা,বাল্য বিবাহ, চুরি ডাকাতি,অপহরণ, নারী নির্যাতন, নারীর প্রতি সংহিসতা, ধর্ষণ, নিপীড়ন, অত্যাচার সহ বেআইনি যে কোন কার্যক্রম অনেকাংশে নিয়ন্ত্রণ ও নির্মূল করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিট পুলিশিং সভায় বিশেষ অতিথি ছিলেন এসআই রুহুল আমিন মুন্সী, এএসআই নোমান উদ্দিনসহ স্ব স্ব এলাকার মসজিদের ইমাম,গণমান্য ব্যক্তি। এছাড়াও জন প্রতিনিধি, সর্দার, মাতব্বর, শিক্ষক-শিক্ষিকা, অসংখ্য নারী-পুরুষসহ বিভিন্ন স্কুল, মাদ্রাসা,কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা অংশ নেন।