গভীর রাতে পীরজাদার সঙ্গে নিপুণের গোপন কাহিনী ফাঁস

এই আমার দেশ

‘হইয়া যেন হইলো না শেষ’, কেননা বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নাটক চলছেই। গত মাসের ২৮ তারিখ অনুষ্ঠিত হয় এই নির্বাচন। কিন্তু বিষয়টি নিয়ে জল গড়ায় অনেক দূর। আদালতেও গিয়েছেন এই নির্বাচনে অংশ নেয়া দুই সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়ক জায়েদ খান ও নায়িকা নিপুন আক্তার। আদালতের চূড়ান্ত হয়তো জানা যাবে আগামীকাল রোববার (১৩ ফেব্রুয়ারি)। তবে এই নির্বাচন ও এর পরবর্তী ঘটনাপ্রবাহ বেশ নাটকীয় মোড় নিয়েছে। এরই মধ্যে নতুন তথ্য ফাঁস করেছেন ওই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা পীরজাদা হারুন।

সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে অনেক বিষয় নিয়ে খোলাখুলিভাবে আলোচনা করেছেন তিনি। ফাঁস করেছেন অনেক গোপন তথ্য। জায়েদ খান এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, নিপুন নাকি আপনাকে অনুরোধ করেছিল, তার বাতিল ভোটগুলো তাকে দিয়ে দেয়ার জন্য, সেটা কি সত্য কি না?

পীরজাদা হারুন বলেন, সে এটা কোথায় পেল জানি না, তবে এটা সত্যি, কারণ এটা আমার কাছে আছে, নিপুন একটা ম্যাসেজ দিয়েছে, রাত সাড়ে ৩টার দিকে যে, আমার বাতিল ভোটগুলো, আমার পক্ষে কাউন্ট করে দেন। কাউন্ট করে দিলেও, দেয়া যায় না আইন মোতাবেক, করে দিলেও কিন্তু জায়েদ খান ১১ বা ১২ ভোটে জিতে যায়।

তাহলে নিপুন আপনাকে রিকুয়েস্ট করেছিলেন? জবাবে পীরজাদা হারুন বলেন, হ্যাঁ, মোবাইলে আছে। না, এ বিষয়টি আইনসঙ্গত হয়নি এবং এটা আমি তুলিওনি কখনো কথাটা কোনো মিডিয়ার সামনে, কিন্তু আজকে যেহেতু আপনি প্রশ্ন করলেন, এজন্য বললাম। গোপন কথা গোপন রাখাই ভালো। আর যেহেতু এই রিকুয়েস্ট অনুযায়ী, আমি কোনো কাজ করিনি বা তার পক্ষে বা বিপক্ষে কোনো পদক্ষেপ নেইনি, তাই এই যে সে ম্যাসেজ পাঠিয়েছে, এটার কোনো গ্রহণযোগ্যতা বা কোনো মূল্য নেই। তবে যদি প্রমাণ হিসেবে দাঁড়া করতে পারেন, কিন্তু প্রমাণ দাঁড় করানোটা সমীচীন হবে না, একজনকে হেয় প্রতিপন্ন করা সমীচীন হবে না।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। তবে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনেন আরেক সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুন আক্তার। এরপর গত ৫ ফেব্রুয়ারি জায়েদের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। তবে বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হন চিত্রনায়ক জায়েদ খান। পরে সোমবার (৭ ফেব্রুয়ারি) আপিল বোর্ডের দেয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।

পরদিন মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকালে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন অভিনেত্রী নিপুন। সেই আবেদনের ওপর বুধবার (৯ ফেব্রুয়ারি) চেম্বার আদালতে শুনানি হয়। শুনানিতে জায়েদ খানের পক্ষে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত করে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে ‘স্থিতাবস্থা’ জারি করেন চেম্বার আদালত। এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে রোববার (১৩ ফেব্রুয়ারি)। এর ফলে রোববার পর্যন্ত জায়েদ খান ও নিপুণ, কেউই পদে থাকতে পারবে না বলে জানান চেম্বার আদালত।