ক্ষেতমজুর সমিতি গাইবান্ধা উপজেলার সম্মেলন অনুষ্ঠিত

গাইবান্ধা জেলা প্রতিনিধিঃবাংলাদেশ ক্ষেতমজুর সমিতি গাইবান্ধা জেলা শাখার সম্মেলন ২২ ফেব্রয়ারী শনিবার সিপিবি জেলা কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়। হাজী একরাম হোসেন বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের অতিথি হিসেবে বক্তব্য রাখেন ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা, সহ-সভাপতি কল্লোল বনিক ও সদস্য আরিয়ফুল ইসলাম নাদিম।

সম্মেলনে বক্তারা বলেন, বাংলাদেশের ৬ কোটি মানুষই ক্ষেতমজুরসহ গ্রামীন মজুর। সংখ্য গরিষ্ঠ এই জনগোষ্ঠী সমাজে সবচেয়ে অবহেলিত,বঞ্চিত,অত্যাচারিত। তারা সাংবিধানিক স্বীকৃত মৌলিক অধিকার থেকে তারা বঞ্চিত। বক্তারা বলেন রাষ্ট্রের এই বিশাল জনগোষ্ঠীকে পিছিয়ে ফেলে বর্তমান সরকার তথাকথিত উন্নয়নের ফিরিস্তি দিয়ে বেড়াচ্ছেন। বক্তারা আরো বলেন,জনগনকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে লুটপাটের রাজত্ব কায়েম করে এই সরকার ফ্যাসিবাদী রুপ ধারণ করেছে। বক্তারা অবিলন্বে ক্ষেতমজুরদের জন্য পল্লী রেশনিং চালু করে ক্ষেতমজুরসহ গরিব মানুষকে ৫টাকায় চাল আটা,চিনি লবন কেরোসিন ১৫টাকা তেল ৩০টাকায় সরবরাহের দাবি জানান।

সম্মেলনে সংহতি জানিয়ে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্ষেমজুর কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান মইশ্যাল,সিপিবি জেলা কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, কৃষক সমিতির জেলা সভাপতি সুভাষ শাহ রায়,উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক মাহমুদুল গনি রিজন,সিপিবি পলাশবাড়ি শাখার সাধারণ সম্পাদক আদিল নান্নু,ক্ষেতমজুর নেতা ওয়াহেদুন্নবী মিলন,নিবারণ,গোলজার,সাবেক ছাত্রনেতা প্রদীপ বর্মন,ছাত্র ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক ওয়ারেছ সরকার প্রমূখ। এর আগে একটি বর্ণাঢ্য মিছিল শহর প্রদক্ষিণ করে সিপিবি জেলা কার্যালয়ে এসে শেষ হয়। পরে হাজী একরাম হোসেন বাদলকে সভাপতি ও তপন দেবনাথকে সাধারণ সম্পাদক করে ২১সদস্য বিশিষ্ট ক্ষেতমজুর সমিতি জেলা কমিটি গঠন করা হয়।