ক্রিকেট জুয়া প্রাণ কেড়ে নিলো মনিরের

সৈয়দ সামছুজ্জামান পলাশ
ক্রিকেট বলে অনেকেরই প্রান গিয়েছে। ঢাকায় এসে প্রাণ হারিয়েছিলেন রমেন লাম্বা। দেশে ফিওে যেয়ে তার নতুন বাড়ি ওঠার কথা ছিলো। কিন্তু তা আর হলো না। এছাড়া ক্রিকেট বলে প্রাণ হারানোর সংখ্যা একেবারে কম নয়। অস্ট্রেলিয়ার এক প্রতিশ্রুতিশীল প্লেয়ার সম্প্রতি প্রাণ হারিয়েছেন। সে স্মৃতি আমাদের মন জগতে এখনো জ্বল জ্বল করছে। এরা সবাই ছিলেন ক্রিকেট খেলোয়াড়। বেটিংএ আমাদের দেশের আশরাফুলের মতো একেজন সম্ভাবনাময় খেলোয়াড়ের করুন পরিণতি দেশবাসীর অজানা নয়। তবে এবারে ক্রিকেট খেলতে নয় জুয়াতে হেরে আত্মঘাতী হলেনএক ব্যাতিক্রমী কুষ্টিয়া মীরপুরের মনিরুল ইসলাম। ব্যাটে বলে নয় বাজি ধর্ েহেরে যেয়ে জীবন থেকেও হারিয়ে গেলেন তিনি। ঋণের বোঝা বইতে না পেরে আত্মঘাতী হলেন এই জুয়াড়ি।
উপজেলায় পুরাতন বাসষ্ট্যা- (ঈগল চত্বর) বাজারের একজন ব্যবসায়ী। ব্যবসায় যথেষ্ট উন্নতি না দেখে তিনি বন্ধুদের পরামর্শে নিজেকে জড়িয়ে নেয় বেটিংএ। তবে তার শেষ পরিণতি খুবই করুন। ঋণ থেকে বাঁচতে মনিরুল ইসলাম ওরফে শরবৎ মনির বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করতে বাধ্য হন।
গতকাল শুক্রবার সকালে আত্মহত্যা করেছে এই ক্রিকেট জুয়াড়ি। মনিরের কিটজনদের দাবি, ক্রিকেট জুয়ায় ফতুর হয়ে ধারদেনায় জড়িয়ে পড়ায় বেশ কিছুদিন থেকে সে হতাশ ছিলো। নিহত মনির মিরপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড মিরপুর মহল্লার ইক্ষু