কোনো স্যাংশনে পরোয়া করি না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজ যে উন্নয়ন সেটি যেন সাসটেইনেবল হয় আমরা সেটা করব। কোনো দেশের স্যাংশনে পরোয়া করিনা। বুধবার (২৭ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘আমাদের মাটি আছে, মানুষ আছে। সেই মাটি ও মানুষ দিয়েই বঙ্গবন্ধু দেশ গড়েছিলেন। আমিও তাই গড়ছি। বাংলাদেশের জনগণ আমার পরিবার। আমি আমার পরিবারের জন্য রাতদিন পরিশ্রম করে যাচ্ছি।’

প্রধানমন্ত্রী বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ইশতেহার প্রস্তুত করা হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ করার কথা দিয়েছিলাম, সেটা করেছি। এবার হবে স্মার্ট বাংলাদেশ। আজ যে উন্নয়ন সেটি যেন সাসটেইনেবল হয় সেটি আমরা করব।

সরকারপ্রধান বলেন, ‘দিনবদলের সনদে বদলে গেছে বাংলাদেশ। সামনের দিন আরও বদলাবে। আমরা এখন স্মার্ট বাংলাদেশে যাওয়ার প্রস্তুতি শুরু করেছি। সেজন্য কমিটি গঠন করা হয়েছে। আমরা নির্বাচনী ইশতেহার প্রস্তুত করছি, আগামীতে আমাদের বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।’ উন্নয়নশীল দেশ হিসেবে ২০২৬ থেকে যে যাত্রা শুরু হবে তার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান বঙ্গবন্ধুকন্যা।

তিনি বলেন, ‘সামনের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের মানুষের ওপর আস্থা ও বিশ্বাস আছে। তারা মনে করে একমাত্র আওয়ামী লীগই পারে দেশের মানুষের ভাগ্য পরবর্তন করতে। ভোটের মাধ্যমে মানুষ সেই আস্থার প্রতিদান দেবে বলেই আমি বিশ্বাস করি।’