কুষ্টিয়ায় আওয়ামী লীগের ৯ নেতাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
কুষ্টিয়ার মিরপুর উপজেলায় আওয়ামী লীগের ৯ নেতাকে বহিষ্কার করা হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন দলের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে তাদের বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে দলটির উপজেলা কার্যালয়ে আয়োজিত বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম সেন্টু, শিল্প ও বাণিজ্যক সম্পাদক আলমগীর হোসেন, সহ-দফতর সম্পাদক নুরুল ইসলাম, তালবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মণ্ডল, আমবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারী টুটুল, কুর্শা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহন লাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান সুমন, উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি কবির হোসেন বিশ্বাস ও সদস্য ইব্রাহিম খলিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অমান্য করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনি প্রচারণা চালিয়ে যাওয়ার অপরাধ করেছেন। এ কারণে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে বলেও এতে উল্লেখ করা হয়েছে।