কিছুক্ষণ পরই বেজে উঠবে বিশ্বকাপের বাঁশি

ডেস্ক : আর কিছুক্ষণ পরই পর্দা উঠছে দ্য বিগেস্ট শো অন আর্থ বিশ্বকাপ ফুটবল ২০২২ আসরের। এরপর আল বায়ত স্টেডিয়ামে উদ্ধোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ সময় রাত ১০টায় কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচ শুরু হবে। প্রথম ম্যাচে ‘এ’ গ্রুপ থেকে কাতারের মুখোমুখি হবে লাতিন আমেরিকার দেশ ইকুয়েডর।

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল ২১ নভেম্বর। সে অনুযায়ী, কাতারের ম্যাচটি হতো দিনের তৃতীয় খেলা। কিন্তু বিশ্বকাপের প্রথা যেহেতু প্রথম ম্যাচে স্বাগতিকরা মাঠে নামবে, তাই বিশ্বকাপের শুরু একদিন এগিয়ে এনে উদ্ধোধনী দিনে কাতারের ম্যাচ রাখা হয়েছে।

অপেক্ষার প্রহর ফুরোবে আর কিছুক্ষণের মধ্যেই। কাতারের আল বায়ত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে বিশ্বকাপের উদ্ধোধনী অনুষ্ঠান। এই অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড বিটিএসের গায়ক জাংকুক ও কাতারের ফাহাদ আল–কুবাইশি বিশ্বকাপের অফিশিয়াল গান ‘ড্রিমারস’–এ পারফর্ম করবেন।

বিশ্বকাপের ইতিহাসে শীতকালে এটাই প্রথম আসর। আরব বিশ্বেও এই প্রথম অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ। আর বিশ্বকাপে প্রথম কোরিয়ান হিসেবে উদ্ধোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন জাংকুক। এশিয়ায় এটি দ্বিতীয় বিশ্বকাপ। ২০০২ সালে জাপান–কোরিয়া বিশ্বকাপে সিউলের উদ্ধোধনী অনুষ্ঠান ছিল চোখ ধাঁধানো।

৬০ হাজার আসনবিশিষ্ট আল বায়ত স্টেডিয়ামে ছড়ানো হবে আলোর রোশনাই। চোখ ধাঁধানো আতশবাজির জন্য উদ্ধোধনী অনুষ্ঠানটি স্থানীয় সময় রাতে করা হচ্ছে।